R Ashwin: 'হিংসা করি, ঈর্ষাও করি'! কানপুর কাঁপবে 'রকেট' হামলায়? শান্তদের অশান্ত করলেন অশ্বিন

R Ashwin: কানপুরে নামার আগে অশ্বিন জানালেন যে, ভারতীয় দলে রয়েছে একটাই রকেট, যা তাঁকে অনুপ্রাণিত করে প্রতিনিয়ত!  

Updated By: Sep 22, 2024, 09:05 PM IST
R Ashwin: 'হিংসা করি, ঈর্ষাও করি'! কানপুর কাঁপবে 'রকেট' হামলায়? শান্তদের অশান্ত করলেন অশ্বিন
অশ্বিন অকপটে স্বীকার করলেন জাদেজার ঋণ

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভারত-বাংলাদেশ (IND vs BAN) মুখোমুখি হয়েছে দুই ম্য়াচের টেস্ট সিরিজে। এক দিন হাতে রেখেই চেন্নাইয়ে চারদিনে টেস্ট জিতে নিয়েছে রোহিত শর্মা অ্যান্ড কোং। নাজমুল হোসেন শান্তর বাংলাদেশকে ভারত ২৮০ রানে হারিয়েছে। বাঘেরা লজ্জার হারে দিনের শেষে নিজেদের বিড়াল হিসেবে প্রমাণ করেছে। এই সিরিজের সেরা হয়েছেন বিশ্বের এক নম্বর টেস্ট বোলার আর অশ্বিন (R Ashwin)। ভারতীয় ক্রিকেটের 'আন্না' ১১৩ রানের পাশাপাশি ৬ উইকেট নিয়ে হয়েছেন ম্য়াচের সেরা। বুঝিয়েছেন তিনি আলাদাই। তবে অশ্বিন সাংবাদিক বৈঠকে এসে ভূয়সী প্রশংসা করলেন তাঁর 'পার্টনার ইন ক্রাইম' রবীন্দ্র জাদেজার (Ravindra Jadeja)।

আরও পড়ুন: অশ্বিন-জাদেজার রোডরোলারে পিষল সব রেকর্ড

অশ্বিন রবিবার সাংবাদিকদের বলেন, 'জাদেজা মাঠে আগুন। বলতে পারেন একটা রকেট। আমি ওকে হিংসা করি, ঈর্ষাও করি। ঈর্ষান্বিত হয়েও বলব, আমি ওকে খুব শ্রদ্ধা করি। বিগত চার-পাঁচ বছরে আমি ওকে আরও অনেক বেশি করে শ্রদ্ধা করতে শিখেছি। অতীতের তুলনায় অনেকটাই বেশি। যখন আপনি সতীর্থদের সঙ্গেই দৌড়ে থাকেন, তখন কেউ না কেউ এগিয়েই যায়। এটা দলের ভিতরেও একইরকম। ভালোবাসায় বেড়ে ওঠা ভাই। এরপর একে অপরকে শ্রদ্ধা করার ব্য়াপার থাকে। এখন শ্রদ্ধা এক ধাপ বেড়ে গিয়েছে। কারণ আমি জানি যে, আমি কখনই জাদেজাকে হারাতে পারব না। আমি নিশ্চিত এই ব্য়াপারে। ও যা করে তা আমাকে অনুপ্রেরণা দেয়।'

চেন্নাই টেস্টের প্রথম ইনিংসে অশ্বিন-জাদেজা না থাকলে, ভারতের অবস্থা যে খুবই শোচনীয় হত তা আর বলার অপেক্ষা রাখে না। ১৪৪ রানে ৬ উইকেট চলে যাওয়া দলটিকে খাদের কিনারা থেকে টেনে তুলেছিলেন অশ্বিন-জাদেজা। তাঁরা সপ্তম উইকেটে যোগ করেছিলেন ১‍৯৫ রান। ঘরের মাঠে, সপ্তম উইকেট বা তার নীচে পার্টনারশিপ করে দ্বিতীয়-সর্বোচ্চ রান করলেন। অশ্বিন-জাদেজার ১৪ ম্যাচে ৫০০+ রান হয়ে গেল। তাঁদের ঠিক উপরেই থাকবেন কপিল দেব ও সৈয়দ কিরমানি। ১৪ ম্যাচে তাঁদের ৬১৭ রান রয়েছে। চেন্নাই এখন অতীত। ২৭ সেপ্টেম্বর থেকে কানপুরের গ্রিন পার্ক স্টেডিয়ামে শুরু হয়ে যাচ্ছে সিরিজের দ্বিতীয় তথা শেষ টেস্ট। অশ্বিন আগাম শান্তদের অশান্ত করে দিলেন।

আরও পড়ুন: রেকর্ড আর রেকর্ড... ইতিহাসে ভারতীয় ক্রিকেটের 'আন্না', ওয়ার্নকে ছুঁয়ে কুম্বলেকে মাত!

 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

 

 

.