৩৭ বছর আগের রেকর্ড ভেঙে দিলেন রবিচন্দ্রন অশ্বিন

মাত্র কিছুদিন আগেই এক ঘরোয়া ক্রিকেট মরশুমে সবথেকে বেশি রান করার রেকর্ড গড়েছিলেন চেতেশ্বর পূজারা। ভেঙে দিয়েছিলেন দীর্ঘদিনের রেকর্ড। ব্যাটের কাজ সেরেছেন পূজারা। বল হাতে কাজ সারলেন এবার রবিচন্দ্রন অশ্বিনও। মাত্র কিছুদিন আগে বিশ্বক্রিকেটে দ্রুততম ২৫০ টেস্ট উইকেটের মালিক হয়েছেন তিনি। এবার ভারতীয় দলের স্পিনারের মুকুটে আরও একটি পালক। আজ সকালে দিনের পঞ্চম বলেই তিনি তুলে নিয়েছিলেন মিচেল স্টার্কের উইকেট। আর তাতেই তিনি ভেঙে দিলেন ৩৭ বছরের পুরনো কপিল দেবের রেকর্ড।

Updated By: Feb 24, 2017, 02:09 PM IST
৩৭ বছর আগের রেকর্ড ভেঙে দিলেন রবিচন্দ্রন অশ্বিন

ওয়েব ডেস্ক: মাত্র কিছুদিন আগেই এক ঘরোয়া ক্রিকেট মরশুমে সবথেকে বেশি রান করার রেকর্ড গড়েছিলেন চেতেশ্বর পূজারা। ভেঙে দিয়েছিলেন দীর্ঘদিনের রেকর্ড। ব্যাটের কাজ সেরেছেন পূজারা। বল হাতে কাজ সারলেন এবার রবিচন্দ্রন অশ্বিনও। মাত্র কিছুদিন আগে বিশ্বক্রিকেটে দ্রুততম ২৫০ টেস্ট উইকেটের মালিক হয়েছেন তিনি। এবার ভারতীয় দলের স্পিনারের মুকুটে আরও একটি পালক। আজ সকালে দিনের পঞ্চম বলেই তিনি তুলে নিয়েছিলেন মিচেল স্টার্কের উইকেট। আর তাতেই তিনি ভেঙে দিলেন ৩৭ বছরের পুরনো কপিল দেবের রেকর্ড।

আরও পড়ুন ক্রিকেট খেলায় যে যে পরিবর্তন চান শেন ওয়ার্ন

এক ঘরোয়া মরশুমে ১৩ ম্যাচ খেলে ৬৩ উইকেট পেয়েছিলেন কপিল দেব। অশ্বিন আজ সেই রেকর্ডই ভেঙে দিলেন। এই মরশুমে মাত্র ১০টি টেস্ট খেলেই তিনি ইতিমধ্যে তুলে নিয়েছেন ৬৪টি উইকেট।

আরও পড়ুন  পুণে টেস্টে অবিশ্বাস্য ক্যাচ নিয়ে আলোড়ন ফেলে দিয়েছেন ঋদ্ধিমান সাহা

.