Puja Tomar: প্রথম ভারতীয় হিসেবে ইতিহাস পূজার! জানেন কী করলেন উত্তরপ্রদেশের মেয়ে?

Puja Tomar creates history: উত্তরপ্রদেশের মেয়ে যা করলেন, তা অতীতে দেশের কেউ করতে পারেননি।  

Updated By: Jun 9, 2024, 04:56 PM IST
Puja Tomar: প্রথম ভারতীয় হিসেবে ইতিহাস পূজার! জানেন কী করলেন উত্তরপ্রদেশের মেয়ে?
ইতিহাস লিখলেন পূজা তোমর

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: শিরোনামে আবারও জায়গা করে নিলেন পূজা তোমর (Puja Tomar)। প্রথম ভারতীয় মিক্সড মার্শাল আর্টস (MMA) ফাইটার হিসেবে, উত্তরপ্রদেশের মুজাফফরনগরের মেয়ে আল্টিমেট ফাইটিং চ্য়াম্পিয়নশিপ ( Ultimate Fighting Championship) ওরফে ইউএফসি-র (UFC) বাউট জিতলেন। গতবছর প্রথম ভারতীয় মহিলা হিসেবে পূজা ইউএফসি চুক্তি করে ইতিহাস লিখেছিলেন। এবার বাউট জিতে দেখিয়ে দিলেন, তিনি ঠিক কী পারেন। গত শনিবার ইউএফসি লুইসভিলে (UFC Louisville 2024) পূজা হাড্ডাহাড্ডি লড়াই করে মেয়েদের স্ট্রেইওয়েট ডিভিশনের ৫২ কেজি বিভাগে হারিয়েছেন ব্রাজিলের প্রতিদ্বন্দ্বী রেনে ডস স্য়ান্টোসকে। পূজার পক্ষে ফল  ৩০-২৭, ২৭-৩০ ও ২৯-২৮।

আরও পড়ুন: ‘ইউএফসি সবকা স্বপ্ন হোতা হ্যায়’, UFC চুক্তি পাওয়া প্রথম ভারতীয় মহিলা হলে পূজা তোমর

পূজা ইতিহাস লিখে বলেছেন, 'আমি সারা বিশ্বকে দেখাতে চাই যে, ভারতীয় ফাইটাররা হেরো নয়। আমরা দেখাতেই থাকব। থামব না। আমরা দ্রুত ইউএফসি চ্য়াম্পিয়ন হয়েও দেখিয়ে দেব। এই জয় শুধু আমার জয় নয়। সকল ভারতীয় ফ্য়ান ও ভারতীয় ফাইটারদের জন্য় এই জয়। ভারতের জাতীয় সংগীত ও জাতীয় পতাকা নিয়ে আমি ঘুম থেকে উঠি। অক্টাগনের মধ্য়ে যা আমার গায়ে কাঁটা দেয়। আমি শুধু ভেবেছিলাম যে, আমাকে জিততেই হবে। দু-তিনটি পাঞ্চের পরও বুঝেছিলাম যে, ঠিক আছি। তবে আমাকে আরও উন্নতি করতে হবে।' পূজা ইন্দোনেশিয়ার বালির সোমা ফাইট ক্লাবে ট্রেনিং করেন। নিজেকে আগুনে ফাইটার হিসেবে গড়ে তোলার জন্য় প্রস্তুতি নেন।

আরও পড়ুন: 'স্ত্রীকে বলেছিলাম...' আজও বুক ফাটা আর্তনাদ রোহিতের, ভোলেননি তেইশের ১৯/১১

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.