‘পৃথ্বি ধারালো’, শান দেওয়ার সময় দিতে বললেন বিরাট

পৃথ্বির মধ্যে ধার আছে। পরিস্থিতি অনুযায়ী খেলতে ও খুব ভাল করেই জানে। আমরা সবাই ওর জন্য খুশি এবং গর্বিত... 

Updated By: Oct 12, 2018, 11:59 AM IST
‘পৃথ্বি ধারালো’, শান দেওয়ার সময় দিতে বললেন বিরাট

নিজস্ব প্রতিবেদন: আচ্ছা, পৃথ্বি শ নিয়ে আপনার মত কী? মুম্বইয়ের এই ১৮ বছরের তরুণের সঙ্গে কি এখনই নজফগরের নবাবের তুলনা করবেন আপনি?

আরও পড়ুন- একদিনের দলে ঋষভ পন্থ, এক বছর পর ফিরলেন শামি

অভিষেক ম্যাচে শতরান পেয়েছেন, সেটাও মাত্র ১৮ বছর বয়সে। ভারতীয়দের মধ্যে পৃথ্বি শ-ই সর্বকনিষ্ঠ ক্রিকেটার যিনি অভিষেক টেস্টেই শতরান করেছেন। একথা অস্বীকার করার কোনও জায়গায় নেই, গোটা বিশ্বে পৃথ্বির মতো প্রতিভা বিরল। তবে এই প্রতিভার চূড়ান্ত বিকাশ হবে তখনই যখন পৃথ্বি তাঁর পারফরম্যান্সে ধারাবাহিক হবেন। আর সেটা করতে হলে পৃথ্বি-কে সময় দিতেই হবে। এখন থেকেই যদি বীরেন্দ্র সেওয়াগের মতো কিংবদন্তী ক্রিকেটারের সঙ্গে তাঁর তুলনা করা হয় তাহলে অকারণে চাপ বাড়বে পৃথ্বির উপরই। তাই তাঁকে তাঁর মতো করে বেড়ে ওঠার সময় দেওয়া উচিত, এমনটাই মনে করেন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি।

সাম্প্রতিক সময়ে প্রাক্তন ভারত অধিনায়ক     সৌরভ গঙ্গোপাধ্যায়ের মুখেও শোনা গিয়েছিল একই কথা। তিনিও বলেছিলেন, “পৃথ্বি শ প্রতিভাবান ক্রিকেটার। রাজকোটে অভিষেক টেস্টেই যে ধরনের ইনিংস ও খেলেছে তা প্রশংসনীয়। তবে এখনই ওর সঙ্গে বীরেন্দ্র সেওয়াগের তুলনা করা সমীচীন হবে না”।  সেই একই কথা বলছেন বিরাটও। কোহলির মতে পৃথ্বি শ-কে  ‘স্পেস’ দেওয়া উচিত।  

আরও পড়ুন- বিছানায় ফেলে শুয়ে পড়ল আমার উপর...ভয়ঙ্কর অভিযোগ মালিঙ্গার বিরুদ্ধে

“পৃথ্বি অসাধারণ প্রতিভার অধিকারী। ও কী করতে পারে আমরা সবাই সেটা দেখলাম। আমরা বিশ্বাস করি ওর মধ্যে সেই ক্ষমতা আছে, যে ও সর্বোচ্চ উচ্চতায় খেলবে এবং অভিষেক ম্যাচের মতো পারফর্ম করবে। পৃথ্বির মধ্যে ধার আছে। পরিস্থিতি অনুযায়ী খেলতে ও খুব ভাল করেই জানে। আমরা সবাই ওর জন্য খুশি এবং গর্বিত”।

.