২০২১ সালে ভারতে বিশ্বকাপের জন্য ICC-র কাছে ভিসার নিশ্চয়তা চায় পাকিস্তান

 সাম্প্রতিককালে দুই দেশের সম্পর্কের অবনতি হয়েছে আরও।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Oct 19, 2020, 09:52 PM IST
২০২১ সালে ভারতে বিশ্বকাপের জন্য ICC-র কাছে ভিসার নিশ্চয়তা চায় পাকিস্তান
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: ভারত-পাকিস্তান দুই দেশের রাজনৈতিক সম্পর্ক যে পর্যায়ে এখন রয়েছে তাতে ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশগ্রহণের জন্য ভারতের ভিসা পাওয়া নিয়ে এখন থেকে উদ্বিগ্ন পাকিস্তান ক্রিকেট বোর্ড। ভারতে আয়োজিত ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশগ্রহণের জন্য ভিসার ব্যাপারে আইসিসি-র কাছ থেকে নিশ্চয়তা চায় পিসিবি। শুধু তাই নয়, আগামী ডিসেম্বর-জানুয়ারি পর্যন্ত সময়সীমা বেঁধে দিয়েছে পিসিবি।

করোনাভাইরাসের কারণে ২০২০ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিত হয়ে গিয়েছে। আর তাই আইসিসি-র নতুন সূচি অনুযায়ী পরপর দু'বছর হবে দুটি টি-টোয়েন্টি বিশ্বকাপ।  ২০২১ সালে অক্টোবর-নভেম্বর মাসে ভারতের মাটিতে বসবে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। পরের বছর একই সময়ে অস্ট্রেলিয়ায় বসবে আরও একটি টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর।

এখন ভারতে আয়োজিত বিশ্বকাপে অংশ নিতে পাকিস্তানি ক্রিকেটারদের ভিসা জটিলতার আশঙ্কায় পিসিবি। আর তাই ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থার কাছে নিশ্চয়তা চাইছে বলে সংবাদ সংস্থা পিটিআইকে জানিয়েছেন পিসিবি-র চিফ এক্সিকিউটিভ ওয়াসিম খান। এ প্রসঙ্গে তিনি বলেন, "আমরা আইসিসি-র কাছ থেকে আশ্বাস চেয়েছি, আমাদের ক্রিকেটারদের ভিসা পাওয়ার বিষয়ে। বিসিসিআই-এর সঙ্গে এই নিয়ে আলোচনা করবে আইসিসি। কারণ ভিসার নির্দেশ এবং নিশ্চয়তা দেবে ভারত সরকার।"

 সাম্প্রতিককালে দুই দেশের সম্পর্কের অবনতি হয়েছে আরও।গত বছর দিল্লিতে হওয়ার শুটিং বিশ্বকাপেও পাকিস্তানের শুটারদের ভিসা দেয়নি ভারত সরকার। তাই এবার আগে থেকে সতর্ক পাকিস্তান ক্রিকেট বোর্ড।

আরও পড়ুন -ইংলিশ প্রিমিয়ার লিগে খেলা এই ফুটবলারকে দলে নিল লাল-হলুদ ব্রিগেড

.