গ্যারেথ বেলের রেকর্ড ভেঙে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে পল পোগবা!

ট্রান্সফার ফি-র বিশ্বরেকর্ড গড়েই ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে যোগ দিলেন পল পোগবা। চুক্তি পাঁচ বছরের। ৮৯ মিলিয়ন পাউন্ডে জুভেন্তাস ছেড়ে ইউনাইটেডে নাম লিখিয়েছেন এই ফরাসি মিডফিল্ডার। ২০১২ সালে ইংলিশ ক্লাবটি থেকেই ফ্রি ট্রান্সফারে ইতালির ক্লাবে যোগ দিয়েছিলেন পল পোগবা। যার মূল্য ছিল মোটে ১.৫ মিলিয়ন পাউন্ড। এবার ফিরলেন বিশ্বইতিহাসের সবচেয়ে দামি ফুটবলার হয়ে। বাংলাদেশের ভারতীয় টাকায় প্রায় নশো কোটি টাকা পোগবার এই ট্রান্সফারের মূল্য।

Updated By: Aug 9, 2016, 05:15 PM IST
গ্যারেথ বেলের রেকর্ড ভেঙে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে পল পোগবা!

ওয়েব ডেস্ক: ট্রান্সফার ফি-র বিশ্বরেকর্ড গড়েই ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে যোগ দিলেন পল পোগবা। চুক্তি পাঁচ বছরের। ৮৯ মিলিয়ন পাউন্ডে জুভেন্তাস ছেড়ে ইউনাইটেডে নাম লিখিয়েছেন এই ফরাসি মিডফিল্ডার। ২০১২ সালে ইংলিশ ক্লাবটি থেকেই ফ্রি ট্রান্সফারে ইতালির ক্লাবে যোগ দিয়েছিলেন পল পোগবা। যার মূল্য ছিল মোটে ১.৫ মিলিয়ন পাউন্ড। এবার ফিরলেন বিশ্বইতিহাসের সবচেয়ে দামি ফুটবলার হয়ে। বাংলাদেশের ভারতীয় টাকায় প্রায় নশো কোটি টাকা পোগবার এই ট্রান্সফারের মূল্য।

আরও পড়ুন পশ্চিমবঙ্গের নাম পাল্টাতে চাইছেন যাঁরা, তাঁদের ছোট্ট একটাই প্রশ্ন

২৩ বছরের পোগবা ওল্ড ট্রাফোর্ডে ফিরে বলেছেন, 'আমি যা কিছু অর্জন করতে চাই তা অর্জন করার জন্য এটাই ঠিক ক্লাব বলে আমার মনে হয়।' ইউনাইটেডের কোচ হোসে মোরনিহো বলেছেন, 'আগামী এক দশক বা তারও বেশি সময় ধরে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের হৃদয় হয়ে থাকার সুযোগ আছে পোগবার।' ইউরোর হিসেবে জুভেন্তাসকে ১০৫ মিলিয়ন ইউরো দিচ্ছে ইউনাইটেড। পোগবার জন্য পারফরম্যান্স ও অন্যান্য খাতে থাকছে আরও ৫ মিলিয়ন ইউরো। ২০১৩ সালে টটেনহ্যাম থেকে ওয়েলসের গ্যারেথ বেল ৮৫ মিলিয়ন পাউন্ডে যোগ দিয়েছিলেন রিয়েল মাদ্রিদে। এতদিন তিনি ছিলেন বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার। এবার তাঁকে ছাড়িয়ে গেলেন পোগবা। জুভেন্তাসের সঙ্গে তিনি চারটি সেরি 'এ' শিরোপা, ২টি ইতালিয়ান কাপ ও ২টি সুপার কাপ জিতেছেন। চার মরশুমে ক্লাবটিতে ১২৪ ম্যাচে ২৮ গোল রয়েছ তাঁর।

আরও পড়ুন  জাতীয় দলের উইকেটকিপার ছাড়াও তিন ক্রিকেটার নির্বাসিত ম্যাচ গড়াপেটার জন্য!

 

.