চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে পাকিস্তানের কাছে শোচনীয় হার টিম ইন্ডিয়ার

হকিতে বিরাশির হারের মধুর প্রতিশোধের দিনেই ওভালে ক্রিকেটে ধরাশায়ী ভারত। চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে পাকিস্তানের কাছে শোচনীয় হার টিম ইন্ডিয়ার। একশো আশি রানে ভারতকে হারিয়ে প্রথমবার চ্যাম্পিয়ন্স ট্রফি জিতল পাকিস্তান। ওভালের মাটিতে স্বপ্নভঙ্গ বিরাট কোহলির। পাকিস্তানের কাছে শোচনীয় হার ভারতের। কোহলিদের হারিয়ে প্রথমবার চ্যাম্পিয়ন্স ট্রফি জিতল পাকিস্তান। ফকর জামানের দুরন্ত শতরান আর আজহার আলি ও মহম্মদ হাফিজের লড়াকু ব্যাটিংয়ের সৌজন্যে চার উইকেটে তিনশো আটত্রিশ রান করে পাকিস্তান। ফকর একশো চোদ্দ রান করেন। জবাবে ব্যাট করতে নেমে মহম্মদ আমির ও হাসান আলির সামনে শুরু থেকেই আত্মসমর্পণ করে ভারত। টিম ইন্ডিয়ার দুর্দিনে একা কুম্ভ হয়ে নকল বুঁদি সামলানোর দায়িত্ব নিয়েছিলেন হার্দিক পান্ডিয়া। কিন্তু পান্ডিয়া ছিয়াত্তর রানে ফিরতেই ভারতীয় দলের হার নিশ্চিত হয়ে যায়। মাত্র একশো আটান্ন রানে গুঁড়িয়ে যায় ভারতের ইনিংস। একশো আশি রানে হারে ভারত।

Updated By: Jun 18, 2017, 11:22 PM IST
চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে পাকিস্তানের কাছে শোচনীয় হার টিম ইন্ডিয়ার

ওয়েব ডেস্ক: হকিতে বিরাশির হারের মধুর প্রতিশোধের দিনেই ওভালে ক্রিকেটে ধরাশায়ী ভারত। চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে পাকিস্তানের কাছে শোচনীয় হার টিম ইন্ডিয়ার। একশো আশি রানে ভারতকে হারিয়ে প্রথমবার চ্যাম্পিয়ন্স ট্রফি জিতল পাকিস্তান। ওভালের মাটিতে স্বপ্নভঙ্গ বিরাট কোহলির। পাকিস্তানের কাছে শোচনীয় হার ভারতের। কোহলিদের হারিয়ে প্রথমবার চ্যাম্পিয়ন্স ট্রফি জিতল পাকিস্তান। ফকর জামানের দুরন্ত শতরান আর আজহার আলি ও মহম্মদ হাফিজের লড়াকু ব্যাটিংয়ের সৌজন্যে চার উইকেটে তিনশো আটত্রিশ রান করে পাকিস্তান। ফকর একশো চোদ্দ রান করেন। জবাবে ব্যাট করতে নেমে মহম্মদ আমির ও হাসান আলির সামনে শুরু থেকেই আত্মসমর্পণ করে ভারত। টিম ইন্ডিয়ার দুর্দিনে একা কুম্ভ হয়ে নকল বুঁদি সামলানোর দায়িত্ব নিয়েছিলেন হার্দিক পান্ডিয়া। কিন্তু পান্ডিয়া ছিয়াত্তর রানে ফিরতেই ভারতীয় দলের হার নিশ্চিত হয়ে যায়। মাত্র একশো আটান্ন রানে গুঁড়িয়ে যায় ভারতের ইনিংস। একশো আশি রানে হারে ভারত।

আরও পড়ুন বিশ্ব হকি লিগে পাকিস্তানকে ৭-১ গোলে উড়িয়ে দিল ভারতীয় দল

ওভালে চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে ভারতের শোচনীয় হারের দিনে ট্র্যাজিক হিরো হয়ে রইলেন হার্দিক পান্ডিয়া। ভারতের এই অলরাউন্ডার একা ব্যাট হাতে লড়াই চালিয়েও ব্যর্থ হন। তবে ব্যর্থতার মাঝেই গড়ে ফেলেন নয়া রেকর্ড। আইসিসি টুর্নামেন্টের ফাইনালে দ্রুততম অর্ধশতরান করার নজির গড়েন হার্দিক। মাত্র বত্রিশ বলে হাফ সেঞ্চুরি করেন তিনি।  অস্ট্রেলিয়ার প্রাক্তন উইকেটরক্ষক অ্যাডাম গিলক্রিস্টের দখলে ছিল এই রেকর্ড। তিনি উনিশশো নিরানব্বই সালে বিশ্বকাপ ফাইনালে পাকিস্তানের বিরুদ্ধে করেছিলেন তেত্রিশ বলে অর্ধশতরান। সেই রেকর্ড ভাঙার দিনেও হার্দিকের আফসোস রয়ে গেল তার টিম না জেতায়।

আরও পড়ুন  ওয়েস্ট ইন্ডিজ সফরে দলে না থাকার কারণ ফিটনেস নয়, বললেন বুমরাহ

.