পাকিস্তানের সবথেকে বেশি বয়সের জীবীত টেস্ট ক্রিকেটার আজ প্রয়াত

পাকিস্তানের সবথেকে বেশি বয়সী বেঁচে থাকা টেস্ট ক্রিকেটারও চলে গেলেন। হ্যাঁ, ২০১৭ আর দেখা হল না ৮৮ বছর বয়সী ইমতিয়াজ আহমেদের। পাকিস্তানের হয়ে টেস্টে উইকেট কিপিং করতেন। ব্যাটের হাতটাও ভালো ছিল তাঁর। খেলা ছাড়ার পর হয়েছিলেন পাকিস্তান ক্রিকেটের মুখ্য নির্বাচকও। আজ পিসিবি-র পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়, ইমতিয়াজ আহমেদ প্রয়াত। দেশের ক্রিকেটের বড় দুঃখের দিন। এমনটাও বলা হয় পিসিবি-র পক্ষ থেকে।

Updated By: Dec 31, 2016, 06:52 PM IST
পাকিস্তানের সবথেকে বেশি বয়সের জীবীত টেস্ট ক্রিকেটার আজ প্রয়াত

ওয়েব ডেস্ক: পাকিস্তানের সবথেকে বেশি বয়সী বেঁচে থাকা টেস্ট ক্রিকেটারও চলে গেলেন। হ্যাঁ, ২০১৭ আর দেখা হল না ৮৮ বছর বয়সী ইমতিয়াজ আহমেদের। পাকিস্তানের হয়ে টেস্টে উইকেট কিপিং করতেন। ব্যাটের হাতটাও ভালো ছিল তাঁর। খেলা ছাড়ার পর হয়েছিলেন পাকিস্তান ক্রিকেটের মুখ্য নির্বাচকও। আজ পিসিবি-র পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়, ইমতিয়াজ আহমেদ প্রয়াত। দেশের ক্রিকেটের বড় দুঃখের দিন। এমনটাও বলা হয় পিসিবি-র পক্ষ থেকে।

আরও পড়ুন ব্ল্যাক ক্যাপদের কাছে হোয়াইট ওয়াশ বাংলাদেশ

দেশের হয়ে মোট ৪১ টি টেস্ট খেলেছেন ইমতিয়াজ আহমেদ। ১৯৫২ থেকে ১৯৬২ সাল পর্যন্ত তিনি দেশের জার্সিতে টেস্ট খেলেছেন। কেরিয়ারে তিনি রান করেছেন ২০৭৯। গড় ছিল ২৯। দক্ষ উইকেট কিপার হিসেবে ৭৭ টি ক্যাচও লুফেছেন তিনি। তিনটে সেঞ্চুরি করেছেন। যার মধ্যে ২০৯ রানের সেরা ইনিংসটি খেলেছিলেন নিউজিল্যান্ডের বিরুদ্ধে।

আরও পড়ুন  যুবরাজ এবং রায়না খেলবেন ডি ওয়াই পাতিল টি২০ প্রতিযোগিতায়

.