জুটিতে ১৭১ রান, ২০-র ফরম্যাটে এটাই বিশ্বরেকর্ড

প্রথম উইকেটে কেন উইলিয়ামসন ও মার্টিন গুপ্টিল জুটির ১৭১ রান, এটাই টি-টুয়েন্টিতে সর্বোচ্চ পার্টনারশিপের বিশ্বরেকর্ড। এই নতুন বিশ্বরেকর্ডের আগে ১৭০ রানের ওপেনিং পার্টনারশিপের রেকর্ড ছিল দক্ষিণ আফ্রিকার বাহাতি-ডানহাতি জুটি গ্রেম স্মিথ ও লটস বসম্যানের নামে। ইংল্যান্ডের বিরুদ্ধে দক্ষিণ আফ্রিকার এই দুই ব্যাটসম্যানের ব্যাটিং ধামাকায় নাজেহাল হতে হয়েছিল ব্রিটিশ বলারদের। এবার একই অবস্থা হল আফ্রিদিদের। ১৭১ রানের লক্ষ্য ১০ উইকেট হাতে রেখেই জিতে নেয় এই ডানহাতি জুটি।

Updated By: Jan 17, 2016, 10:00 PM IST
জুটিতে ১৭১ রান, ২০-র ফরম্যাটে এটাই বিশ্বরেকর্ড

ওয়েব ডেস্ক: প্রথম উইকেটে কেন উইলিয়ামসন ও মার্টিন গুপ্টিল জুটির ১৭১ রান, এটাই টি-টুয়েন্টিতে সর্বোচ্চ পার্টনারশিপের বিশ্বরেকর্ড। এই নতুন বিশ্বরেকর্ডের আগে ১৭০ রানের ওপেনিং পার্টনারশিপের রেকর্ড ছিল দক্ষিণ আফ্রিকার বাহাতি-ডানহাতি জুটি গ্রেম স্মিথ ও লটস বসম্যানের নামে। ইংল্যান্ডের বিরুদ্ধে দক্ষিণ আফ্রিকার এই দুই ব্যাটসম্যানের ব্যাটিং ধামাকায় নাজেহাল হতে হয়েছিল ব্রিটিশ বলারদের। এবার একই অবস্থা হল আফ্রিদিদের। ১৭১ রানের লক্ষ্য ১০ উইকেট হাতে রেখেই জিতে নেয় এই ডানহাতি জুটি।

প্রথমে ব্যাট করতে নেমে ভাল শুরু করেছিল পাকিস্তানের ব্যাটসম্যানরা। ২৭ বলে অপরাজিত ৫৬* রানের ইনিংস খেলেও দলের হার বাঁচাতে পারেননি উমর আকমল। জয় ছিনিয়ে নেয় কিউইরা।   

 

.