ক্রীড়াক্ষেত্রে সর্বোচ্চ সম্মান পেলেন জোকোভিচ

আন্তর্জাতিক ক্রীড়াক্ষেত্রে সর্বোচ্চ সম্মান লরিয়াস ওয়ার্ল্ড স্পোর্টস অ্যাওয়ার্ড পেলেন সার্বিয়ার টেনিস তারকা নোভাক জোকোভিচ, কেনিয়ার দুরপাল্লার মহিলা দৌড়বিদ ভিভিয়ান চেরুইয়ট এবং বিশ্বের সেরা ক্লাব হিসেবে স্বীকৃতি পেয়েছে বার্সিলোনা।

Updated By: Feb 8, 2012, 01:57 PM IST

আন্তর্জাতিক ক্রীড়াক্ষেত্রে সর্বোচ্চ সম্মান লরিয়াস ওয়ার্ল্ড স্পোর্টস অ্যাওয়ার্ড পেলেন সার্বিয়ার টেনিস তারকা নোভাক জোকোভিচ, কেনিয়ার দুরপাল্লার মহিলা দৌড়বিদ ভিভিয়ান চেরুইয়ট এবং বিশ্বের সেরা ক্লাব হিসেবে স্বীকৃতি পেয়েছে বার্সিলোনা। সোমবার লন্ডনে লরিয়াস স্পোর্টস ফর গুড ফাউন্ডেশন অ্যান্ড ওয়ার্ল্ড স্পোর্টস সেডানের পক্ষ থেকে এই পুরস্কার তুলে দেওয়া হয়।
এবছর ৭টি ক্যটেগরিতে লরিয়াস ওয়ার্ল্ড স্পোর্টস অ্যাওয়ার্ড দেওয়া হয়েছে। মোট প্রতিযোগী সংখ্যা ছিল ৪৭। বিশ্ব ফুটবলে এই বছর লা লিগা, উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ দ্বিমুকুট জয়ের সুবাদে এই স্বীকৃতি পেল বার্সিলোনা। অন্যদিকে ২০১১-র তিনটি গ্র্যান্ডস্লাম অস্ট্রলিয়ান ওপেন, উইম্বলডন এবং ইউ এস ওপেন জেতার জন্য এই সম্মান পেলেন জোকোভিচ। বিশ্ব চ্যাম্পিয়নশিপে ৫০০০/১০০০০ মিটারে সোনা জয়ের সুবাদে এই স্বকৃতি দেওয়া হল ভিভিয়ান চেরুইয়টকে।

.