টি-২০ বিশ্বকাপ না হলে সেই সময় IPL আয়োজনে BCCI-এর কোনও দোষ দেখছেন না প্রাক্তন ক্যারিবিয়ান তারকা

যদি বিশ্বকাপ পিছিয়ে যায়, তা হলে ওই উইন্ডো-তে আইপিএল আয়োজনের প্রস্তাব দিতে পারে বিসিসিআই।

Updated By: Jun 8, 2020, 01:25 PM IST
টি-২০ বিশ্বকাপ না হলে সেই সময় IPL আয়োজনে BCCI-এর কোনও দোষ দেখছেন না প্রাক্তন ক্যারিবিয়ান তারকা

নিজস্ব প্রতিবেদন: আদৌ কি এবার আইপিএল হবে? ক্রোড়পতি লিগ নিয়ে কোটি টাকার এই প্রশ্নের উত্তর খুঁজে চলেছেন অনেকেই। ১০ জুন আইসিসি বৈঠকের দিকে তাকিয়ে রয়েছে বিসিসিআই। ওই মিটিংয়ে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের তারিখ ঠিক হতে পারে। যদি বিশ্বকাপ পিছিয়ে যায়, তা হলে ওই উইন্ডো-তে আইপিএল আয়োজনের প্রস্তাব দিতে পারে বিসিসিআই। আর এতে বিসিসিআই-এর কোনও দোষই দেখছেন না প্রাক্তন ক্যারিবিয়ান কিংবদন্তি মাইকেল হোল্ডিং।

ইনস্টাগ্রাম চ্যাটে হোল্ডিং জানান, " আমার মনে হয়না , আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে দেরি করছে না। বরং আইপিএল-কে জায়গা ছেড়ে দিতে চাইছে। কারণ অস্ট্রেলিয়া সরকার আইন করেছে তাদের দেশে এই মুহূর্তে বাইরের দেশ থেকে কাউকে প্রবেশের অনুমতি দিচ্ছে না। এবং তা কতদিন চলবে সে বিষয়ে নির্দিষ্ট দিনক্ষণও জানায়নি এখনও।" সঙ্গে তিনি আরও বলেন, "কিন্তু যদি কোনও টি-টোয়েন্টি বিশ্বকাপ না হয়, তাহলে আমার মনে হয় বিসিসিআই-এর পূর্ণ অধিকার রয়েছে ওই সময় আইপিএলের মতো লিগ আয়োজন করার।"

২৯ মার্চ শুরু হওয়ার কথা ছিল এবারের আইপিএল। কিন্তু সেই সময় করোনার প্রকোপে প্রাথমিকভাবে ১৫ এপ্রিল পর্যন্ত পিছিয়ে দেওয়া হয় আইপিএল। এর পর পরিস্থিতি আরও খারাপ হওয়ায় আইপিএল অনির্দিষ্টকালের জন্য স্থগিত করে দেয় ভারতীয় ক্রিকেট বোর্ড। বিপুল ক্ষতির কথা মাথায় রেখে মেগা ফ্র্যাঞ্চাইজি লিগকে বাতিলও ঘোষণা করে নি ভারতীয় বোর্ড। এদিকে আইপিএল বাতিল হলে ভারতীয় বোর্ডের প্রায় চার হাজার কোটি টাকার ক্ষতি হবে বলে জানা গিয়েছে।

আরও পড়ুন - এখনও নিজেকে ফিট রাখতে কী করেন সচিন, দেখুন ভিডিয়ো

.