Who Will Replace Virat Kohli? কোহলির বিকল্প নিয়ে বড় আপডেট দিল BCCI

ভারতীয় ক্রিকেটে এখন আলোচনার ইস্যু একটাই, বিরাট কোহলির টেস্ট অধিনায়কত্ব থেকে পদত্যাগ!   

Updated By: Jan 17, 2022, 04:34 PM IST
Who Will Replace Virat Kohli? কোহলির বিকল্প নিয়ে বড় আপডেট দিল BCCI
বিরাট কোহলি

নিজস্ব প্রতিবেদন: দক্ষিণ আফ্রিকার কাছে টেস্ট সিরিজ খোয়ানোর পরেই চরম সিদ্ধান্ত নিয়ে ফেলেন বিরাট কোহলি (Virat Kohli)। টুইট বিবৃতি দিয়ে তিনি জানিয়ে দেন যে,এবার টেস্ট দলের নেতৃত্ব থেকেও সরে দাঁড়াচ্ছেন। কোহলির এহেন আকস্মিক সিদ্ধান্তে কার্যত আলোড়ন ফেলে দেয় বাইশ গজে। এখন প্রশ্ন কোহলির জুতোয় পা গলাবেন কে? টেস্ট ক্যাপ্টেনসির ব্যাটন উঠবে কার হাতে? ভারতীয় ক্রিকেট বোর্ড (BCCI) কাকে বেছে নেবে পরবর্তী টেস্ট ক্যাপ্টেন হিসাবে? জানা যাচ্ছে যে ক্যাপ্টেনের হওয়ার দৌড়ে রয়েছেন রোহিত শর্মা (Rohit Sharma) ও কেএল রাহুল (KL Rahul)। 

এই পরিস্থিতিতে ভারতীয় ক্রিকেট বোর্ড কী ভাবছে? একটি বেসরকারি সংবাদ মাধ্যম বিসিসিআই- (BCCI) এর এক আধিকারিককে উদ্ধৃত করে লিখেছে, “বিরাট কোহলির জায়গায় পরবর্তী টেস্ট ক্যাপ্টেনের নাম নিয়েই কোনও আলোচনাই হয়নি। রোহিত শর্মা এই মুহূর্তে টেস্ট দলের সহ-অধিনায়ক। আমাদের হাতে অনেক সময় রয়েছে নতুন টেস্ট ক্যাপ্টেনের নাম বেছে নেওয়ার জন্য। যথা সময়ে বিসিসিআই এই নিয়ে সিদ্ধান্ত নেবে। নির্বাচকরা সব দিক ভেবেই সিদ্ধান্ত নেবেন। নির্বাচক কমিটিই চূড়ান্ত সিদ্ধান্ত নেবে"

আরও পড়ুন: SA vs IND: KL Rahul অ্যান্ড কোং ওয়ানডে সিরিজের প্রস্তুতি শুরু করে দিল বোল্যান্ড পার্কে

এখন দেখার সৌরভ গঙ্গোপাধ্যায়ের বোর্ড টেস্ট ক্যাপ্টেনসির গুরুদায়িত্ব কার কাঁধে তুলে দেয়। কোহলির জুতোয় যিনি পা গলাবেন তার জন্য কাজটা কিন্তু মোটেও সহজ হবে না। তার ওপর থাকবে প্রত্যাশার বিরাট চাপ। লাল বলের ক্রিকেটে ভারতের সফলতম টেস্ট অধিনায়ক হিসাবে নিজের নাম ইতিহাসে লিখিয়ে নিয়েছেন কোহলি। তাঁর ক্যাপ্টেনসিতে ভারত ৬৮টি টেস্ট ম্যাচের মধ্যে ৪০টি টেস্ট জিতেছে। অস্ট্রেলিয়ায় ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের সঙ্গেই কোহলির নেতৃত্বে ভারত টেস্ট ব়্যাঙ্কিংয়ে এক নম্বর দল হয়েছে।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.