Bio-Bubble, India vs South Africa: দক্ষিণ আফ্রিকা আসছে ভারতে, থাকবে না বায়ো বাবল!

ভারতীয় ক্রিকেটাররা এবার দীর্ঘ বায়ো বাবলের (Bio-Bubble) বন্দিদশা থেকে মুক্তি পেতে চলেছেন!

Updated By: Apr 25, 2022, 08:05 PM IST
 Bio-Bubble, India vs South Africa: দক্ষিণ আফ্রিকা আসছে ভারতে, থাকবে না বায়ো বাবল!
ভারত-দক্ষিণ আফ্রিকা সফরে থাকছে না বায়োবাবল

নিজস্ব প্রতিবেদন: আগামী জুনে পাঁচ ম্যাচের টি-২০ (T20I) সিরিজ খেলতে ভারত সফরে আসছে দক্ষিণ আফ্রিকা (South Africa Tour Of India)। জানা যাচ্ছে সেই সফরে থাকছে না কোনও বায়ো বাবল! গত রবিবার বিসিসিআই (BCCI) ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজের সূচি ঘোষণা করে দিয়েছিল। ৯ জুন দিল্লিতে সিরিজের প্রথম ম্যাচ। ১৯ জুন বেঙ্গালুরুতে শেষ ম্যাচ। খেলা হবে পাঁচ শহরে। 

সংবাদ সংস্থা পিটিআই বিসিসিআইয়ের এক আধিকারিককে উদ্ধৃত করে বলেছে, "যদি সব ঠিকঠাক থাকে এবং এখনকার মতো কোভিড পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকে, তাহলে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতের হোম সিরিজে কোনও বায়ো বাবল থাকবে না। এরপর আমরা আয়ারল্যান্ড ও ইংল্যান্ড সফরে যাব। ওই দেশগুলিতেও কোনও বায়ো বাবল থাকবে না। কিছু কিছু প্লেয়ার পিরিয়ডিক ব্রেক পেয়েছে ঠিকই। কিন্তু বৃহত্তর আঙ্গিকে দেখলে বোঝা যাবে যে, একের পর এক সিরিজ বায়ো বাবলে থাকা এবং এখন আইপিএলের জন্যও দুই মাস বায়ো বাবলে থাকতে হচ্ছে তাদের। প্লেয়ারদের যা সত্যিই ক্লান্ত করে দিচ্ছে।"
 
জানা যাচ্ছে যে, আসন্ন পাঁচ ম্যাচের সিরিজে একাধিক ক্রিকেটারকে বিশ্রাম দেবে বোর্ড। বোর্ডের আধিকারিক এই প্রসঙ্গে বলছেন, "আগামী ৯-১৯ জুন পাঁচ শহরে হবে পাঁচটি টি-২০ ম্যাচ। অবশ্যই সব প্লেয়ার সব ম্যাচ খেলবে না। পুরোপুরি বিশ্রামে পাঠানো হতে পারে কিছু ক্রিকেটারকে। কেউ হয়তো আবার কিছু ম্যাচ খেলবে। খেলোয়াড়দের যদি নিয়মমাফিক বিরতি না দেওয়া যায়, তাহলে তাদের ক্ষতি হতে পারে। তবে অবশ্যই বিরতির সময় নির্বাচকরা ঠিক করবেন হেড কোচ রাহুল দ্রাবিড়ের সঙ্গে কথা বলার পরেই।"

দেখে নিন ভারত-দক্ষিণ আফ্রিকা সূচি:

প্রথম টি-২০:     ৯ জুন, (বৃহস্পতিবার) নয়াদিল্লি
দ্বিতীয় টি-২০:  ১২ জুন, (রবিবার), কটক
তৃতীয় টি-২০:   ১৪ জুন, (মঙ্গলবার), ভাইজ্যাক
চতুর্থ টি-২০:     ১৭ জুন, (শুক্রবার), রাজকোট
পঞ্চম টি-২০:    ১৯ জুন, (রবিবার), বেঙ্গালুরু 

আরও পড়ুন: IPL 2022: ফর্ম হারানো Ishan Kishan-কে কী বার্তা দিলেন Mahela Jayawardene? জেনে নিন

আরও পড়ুনIndia vs South Africa: টি-২০ সিরিজ খেলতে ভারত সফরে দক্ষিণ আফ্রিকা, প্রকাশিত সূচি

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.