জাতীয় দলে অভিষেকের জন্য নিউ জিল্যান্ডের চেয়ে ভালো জায়গা হতেই পারে না : শুভমান গিল

 হার্দিক পাণ্ডিয়া ও কেএল রাহুলের পরিবর্ত হিসেবেই জাতীয় দলে সুযোগ পেয়েছেন তিনি। আর এই সুযোগটাই কাজে লাগাতে চান তরুণ শুভমান।

Updated By: Jan 13, 2019, 07:10 PM IST
জাতীয় দলে অভিষেকের জন্য নিউ জিল্যান্ডের চেয়ে ভালো জায়গা হতেই পারে না : শুভমান গিল

নিজস্ব প্রতিবেদন : একি স্বপ্ন না কি বাস্তব! যেন বিশ্বাসই হচ্ছিল না। সদ্য জাতীয় দলে ডাক পেয়েছেন পঞ্জাবের তরুণ ক্রিকেটার শুভমান গিল। নিউ জিল্যান্ডে একদিনের সিরিজে এবং টি-টোয়েন্টি সিরিজের জন্য ভারতীয় দলে সুযোগ পেয়েছেন অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপজয়ী ভারতীয় দলের শুভমান। এক বছর আগে এই নিউ জিল্যান্ডের মাটিতেই অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছিলেন যে গিল। এবার সেখানেই সিনিয়র দলের হয়ে অভিষেক হতে পারে তাঁর। জাতীয় দলে অভিষেকের জন্য নিউ জিল্যান্ডের চেয়ে ভালো জায়গা হতেই পারে না বলে মন্তব্য করলেন শুভমান গিল।

আরও পড়ুন - পাণ্ডিয়া, রাহুলের বিশ্বকাপ খেলা নিয়ে অনিশ্চয়তা, পরিবর্ত ক্রিকেটারদের নাম ঘোষণা বোর্ডের

ঠিক এক বছর আগে পৃথ্বী শ-র নেতৃত্বে নিউ জিল্যান্ডের মাটিতে অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ জেতেন শুভমান গিল। জিতে নেন বিশ্বকাপের সেরা ক্রিকেটার। তারপরেই আইপিএলে কলকাতার হয়ে খালার সুযোগ পেয়ে যান। রঞ্জিতে পঞ্জাবের হয়ে ১০ ইনিংসে ৭৯০ রান করেছেন তিনি। পৃথ্বী শ আগেই ভারতীয় টেস্ট দলে অভিষেক হয়ে গিয়েছে। এবার জাতীয় দলে ডাক পেলেন শুভমান গিল। হার্দিক পাণ্ডিয়া ও কেএল রাহুলের পরিবর্ত হিসেবেই জাতীয় দলে সুযোগ পেয়েছেন তিনি। আর এই সুযোগটাই কাজে লাগাতে চান তরুণ শুভমান। গত মাসেই কোচ রাহুল দ্রাবিড়ের তত্বাবধানে ভারতীয় এ দলের হয়ে নিউ জিল্যান্ড সফরে গিয়েছিলেন শুভমান। সেখানকার পরিবেশ পরিস্থিতি সম্পর্কে বেশ ওয়াকিবহাল তিনি।

জাতীয় দলে সুযোগ পাওয়ার পরই শুভমান গিল বলেন, "এটা একটা বড় সুযোগ (নিউ জিল্যান্ড সফরে ডাক)। আমি অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে ভালো খেলেছিলাম ওখানে। আর সেখানেই সিনিয়র টিমের হয়ে খেলার সুযোগ পেতে চলেছি। আমি ওখানে ভালো ক্রিকেট খেলেছিলাম, তাই আমাকে খুব একটা পরিবেশ-পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিতে হবে না। যদি আমি সুযোগ পাই তাহলে শুধুমাত্র ভারতীয় দলে খেলার চাপটা নিতে হবে। মানসিকভাবে এটা কঠিন জানি। কিন্তু আমি তার জন্য তৈরি।"  

.