EXPLAINED | Neymar: এবার ভারতে সেলেকাও সুপারস্টার! রইল ময়দানের সুপার-ডুপার আপডেটের বিস্তারিত তথ্য

Neymar Is Coming To India For Al-Hilal in AFC Champions League 2023-24: পেলের দেশের মহাতারকা নেইমার জুনিয়র এবার পা রাখছেন ভারতে। চলে এল বিরাট আপডেট। এই প্রতিবেদন ব্রাজিলের ভারতীয় ফ্যানদের মন ভালো করে দেবে।  

Updated By: Aug 24, 2023, 03:17 PM IST
EXPLAINED | Neymar: এবার ভারতে সেলেকাও সুপারস্টার! রইল ময়দানের সুপার-ডুপার আপডেটের বিস্তারিত তথ্য
সৌদির ক্লাবের হয়ে অনুশীলনে নেইমার! ছবি: আল-হিলালের ট্যুইটার থেকে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভারতের ব্রাজিলিয়ান ফুটবল ফ্যানদের জন্য চলে বিরাট খবর। এবার পেলের পাড়ার সেলেকাও সুপারস্টার নেইমার (Neymar Jr) আসছেন ভারতে। ফুটবলপাগল দেশে ফের পা রাখছেন তিনি। সম্প্রতি প্যারিস সঁ জঁরম (PSG) ছেড়ে নেইমার এসেছেন সৌদির বিখ্যাত ক্লাব আল-হিলালে ( Al-Hilal)। এএফসি চ্যাম্পিয়ন্স লিগের (AFC Champions League 2023-24) যে ড্র সামনে এসেছে, সেখানে দেখা যাচ্ছে যে, গ্রুপ 'ডি'তে রয়েছে আল-হিলাল ও মুম্বই সিটি এফসি (Mumbai City FC)। ফলে নেইমার সৌদির ক্লাবের হয়ে এএফসি-র টুর্নামেন্ট খেলবেন ভারতে। এই টুর্নামেন্টের ইতিহাসে সবচেয়ে সফলতম ক্লাব আল-হিলাল। তাঁরা আগুনে স্কোয়াড বানিয়েছে এই মরসুমে। নেইমার ছাড়াও রুবেন নেভেস (Ruben Neves), কালিদৌ কৌলিবাই (Kalidou Koulibaly), মিলিনকোভিচের (Sergej Milinkovic-Savic) মতো ফুটবলারদের নিয়ে দল করেছে।

August 24, 2023

আরও পড়ুন: Chess World Cup 2023: বিশ্বযুদ্ধের দ্বিতীয় রাউন্ডও ড্র, ফয়সলা হবে টাইব্রেকারে, কী বলছেন প্রজ্ঞানন্দ?

মেসি-রোনাল্ডোর পর ফুটবলগ্রহের সবচেয়ে চর্চিত তারকা নেইমার। ফলে তিনি আসার খবরে যে চাঞ্চল্য ছড়াবে, তা বলার আর অপেক্ষা রাখে না। ফ্যানরা এএফসি-র ড্র দেখার পরেই উদ্বেল হয়েছেন। ২০২২ সালের ডিসেম্বরে নেইমার এসেছিলেন ভারতে। গোয়াতে খেলেছিলেন রেড বুল নেইমার জুনিয়র ফাইভ ফাইনাল। একাধিক প্রমোশনল ইভেন্টে অংশও নিয়েছিলেন তিনি। ৩১ বছরের ব্রাজিলের তারকা চোখ ধাঁধানো স্কিলে মাত করেছেন ফুটবলদুনিয়া। পিএসজি-র ভবিষ্যত পরিকল্পনায় তিনি ছিলেন না। ২০১৭ সালে নেইমার বার্সেলোনা ছেড়ে, ১৮০০ কোটি টাকায় এসেছিলেন প্যারিসে। জানা যাচ্ছে নেইমারকে নেওয়ার জন্য সৌদির ক্লাবের সঙ্গে ৯৮.৬ মিলিয়ন ডলারের চুক্তি হয়েছে পিএসজি-র। দু'বছরের জন্য তাঁর সঙ্গে চুক্তি হয়েছে ক্লাবের। এখনও পর্যন্ত ইতিহাসের সবচেয়ে দামি ফুটবলারের তকমা নেইমারের নামের সঙ্গে জড়িয়ে আছে। যেন সৌদি চলো হাওয়া বইছে...দলে দলে ফুটবলাররা মরুদেশে পাড়ি জমাচ্ছেন। আর পথটা দেখিয়ে ছিলেন ফুটবল গ্রহের মহানক্ষত্র রোনাল্ডোই। রোনাল্ডোর পদাঙ্ক অনুসরণ করে সৌদিতে এসেছেন করিম বেঞ্জেমা, এন'গোলো কান্তে, রুবেন নেভেস ও রর্বাতো ফিরমিনো মতো সব তারকারা। এবার এলেন এনজে টেন।

আরও পড়ুন: WFI: বিশ্বযুদ্ধ তেরঙাহীন, নেই জাতীয় সঙ্গীতও, নির্বাসিত সর্বভারতীয় কুস্তি ফেডারেশন

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.