ইতালিয়ান ফুটবলের সোনালি দিন ফেরাবেন রোনাল্ডো: নেমার

জুভেন্তাসে রোনাল্ডোর যোগ দেওয়াটা ইতালির ফুটবল ও সেরি-আ'র জন্য 'টার্নিং পয়েন্ট' হতে পারে বলে মনে করেন নেমার।

Updated By: Jul 21, 2018, 10:16 AM IST
ইতালিয়ান ফুটবলের সোনালি দিন ফেরাবেন রোনাল্ডো: নেমার

নিজস্ব প্রতিবেদন : ক্রিশ্চিয়ানো রোনাল্ডো রিয়াল মাদ্রিদ থেকে জুভেন্তাসে যোগ দেওয়ায় ইতালিয়ান ফুটবলের উন্নতি হবে বলে মনে করেন নেমার জুনিয়র। পিএসজি-র ব্রাজিলিয় তারকার বিশ্বাস, সিআর সেভেনের হাত ধরে ইতালিয়ান ফুটবলের সোনালি দিন ফিরে আসবে।

আরও পড়ুন - এবার বাচ্চাদের 'অভিনয়' শিক্ষা দিলেন স্বয়ং নেমার

১১ কোটি ২০ লক্ষ ইউরো ট্রান্সফার ফিতে রিয়াল মাদ্রিদ থেকে চার বছরের চুক্তিতে ইতালিয়ান ক্লাব জুভেন্তাসে যোগ দিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। রিয়ালের হয়ে গত নয় মরশুমে সাফল্যের সঙ্গে খেলেছেন পর্তুগিজ সুপারস্টার। প্রতি মরশুমেই কমপক্ষে ৪০ গোল করেছেন। জিতেছেন চারটি চ্যাম্পিয়ন্স লিগ,দুটি লা লিগা থেকে ফিফা ক্লাব বিশ্বকাপ। রিয়ালকে টানা তিনটি চ্যাম্পিয়ন্স লিগ জেতানোর পরই নতুন চ্যালেঞ্জ নেওয়ার লক্ষ্যে রিয়াল ছেড়ে জুভেন্তাসে যোগ দেন রোনাল্ডো।

আরও পড়ুন - গ্রিসে অতিথি আপ্যায়নে মুগ্ধ রোনাল্ডোর 'বিরাট' উপহার!

জুভেন্তাসে রোনাল্ডোর যোগ দেওয়াটা ইতালির ফুটবল ও সেরি-আ'র জন্য 'টার্নিং পয়েন্ট' হতে পারে বলে মনে করেন নেমার। এ ব্যাপারে তিনি বলেন, "জুভেন্তাসের জন্য রোনাল্ডোর রিয়াল ছাড়াটা ইতালিয়ান ফুটবলকে বদলে দেবে। আমি ছোটবেলায় যেমন দেখেছিলাম, ইতালিয়ান ফুটবল আবারও তেমন হবে।" আসলে নেমারের বেড়ে ওঠার সময়কালে জুভেন্তাস, ইন্টার মিলান ও এসি মিলানকে ইউরোপের সেরা ক্লাব বলা হত।

আরও পড়ুন - ম্যান ইউ-তে না ফেরায় অখুশি রোনাল্ডোর মা?

পাশাপাশি নেমার বলেন, "ক্রিশ্চিয়ানো রোনাল্ডো একজন ফুটবল জিনিয়াস। আমি ওঁকে খুব শ্রদ্ধা করি। আর ওঁর জুভেন্তাসে আসার সিদ্ধান্তে খুব খুশি। ওঁকে নতুন ক্লাবে ভাল ফুটবলের খেলার জন্য অভিনন্দন জানাছি। তবে সেটা পিএসজি'র বিরুদ্ধে নয়!"

.