ঘরের মাঠে নিউ জিল্যান্ডকে চুনকাম করে দিল ভারত, চিন্তা বাড়াল রোহিতের চোট

ওয়ান-ডে সিরিজের আগে দুই শিবিরে দুই চিন্তা। 

Updated By: Feb 2, 2020, 04:24 PM IST
ঘরের মাঠে নিউ জিল্যান্ডকে চুনকাম করে দিল ভারত, চিন্তা বাড়াল রোহিতের চোট

নিজস্ব প্রতিবেদন : সিরিজ শেষ মানেই নতুন আবিষ্কার। ভারত-নিউ জিল্যান্ড টি-২০ সিরিজ শেষে কে এল রাহুলকে সেরা আবিষ্কার তো বলা যেতেই পারে। কফি উইথ করণ শো-এর রাহুলের সঙ্গে এই রাহুলের যেন আকাশ-পাতাল ফারাক। মুখের কথায় অপরিপক্ক রাহুল। তবে ব্যাটের কথায় তিনি এখন আগের থেকে অনেক পরিণত। টি-২০ সিরিজে কে এল রাহুল যেন নতুন অবতারে এলেন। এদিন রাহুল খেললেন ৩৩ বলে ৪৫ রানের ইনিংস। আগের ম্যাচে এই কে এল রাহুলই সুপার ওভারে দুটি সহজ শট খেলেছিলেন। শিখিয়েছিলেন ব্যাটিংয়ের সহজ পাঠ। 

ওয়ান-ডে সিরিজের আগে দুই শিবিরে দুই চিন্তা। ভারতের তরফে চিন্তা রোহিত শর্মার এদিনের চোট। আর নিউ জিল্যান্ড ক্যাপ্টেন হয়তো আশঙ্কা করবেন, এই হোয়াইটওয়াশ একদিনের সিরিজ শুরুর আগে দলের ক্রিকেটারদের উপর প্রভাব ফেলবে। এদিন রিভার্স সুইপ করতে গিয়ে পেশিতে টান পড়ে রোহিতের। মাঠে সুশ্রুষা চলে। কিন্তু হিটম্যান আর ব্যাটিং করতে পারেননি। ৪১ বলে ৬০ রানের মাথায় রিটায়ার্ড হার্ট হয়ে ফিরে যান। বিরাট কোহলি এদিন বিশ্রামে ছিলেন। ফলে গুরুদায়িত্ব ছিল রোহিতের কাঁধে। সেই দায়িত্বে তিনি সফল। ব্যাট হাতেও। আবার ক্যাপ্টেন্সিতেও। তবে তাঁর চোট নিয়ে কোনও আপডেট নেই। ভারতীয় সমর্থকরা আশা করবেন, ব্যাপারটা গুরুতর কিছু যেন না হয়।

আরও পড়ুন-  ধোনিকে ধুয়ে দিলেন শেহবাগ, ছেড়ে কথা বললেন না কোহলিকেও

মাউন্ট মানগানুইতে প্রথমবার খেলতে নামল টিম ইন্ডিয়া। তবে প্রথমবারেই এই ভেন্যু ভারতের জন্য পয়া হয়ে দাঁড়াল। ম্যাচ জেতার সঙ্গে সঙ্গে নিউ জিল্যান্ডের মতো শক্তিশালী টি-২০ দলকে নাস্তানাবুদ করার সাক্ষী হয়ে থাকল মাউন্ট মানগানুই। এদিন ভারতের ১৬৩ রানের জবাবে ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৫৬ রানেই আটকে গেল নিউ জিল্যান্ড-এর ইনিংস। টসে জিতে এদিন ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন রোহিত। ওপেনিংয়ে সঞ্জু স্যামসন এদিন রান পাননি। সঞ্জুকে ফাঁদে ফেলে আউট করলেন কুগলেজিন। স্যান্টনারের হাতে উইকেট তুলে গিয়ে গেলেন আইপিএলের সেনশেসন সঞ্জু। তবে রাহুল ইনিংস এগিয়ে নিয়ে গেলেন। রাহুল অবশ্য হাফ সেঞ্চুরি করে যেতে পারলেন না। থামলেন ৪৫-এ। এর পর শ্রেয়স আইয়ার ৩৩ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলে যান। জসপ্রিত বুমরা এদিন তিন উইকেট নিয়েছেন। 

.