IND vs PAK | T20 World Cup: মহারণে বিরাট অপারেশন, সুরক্ষায় স্পেশালিস্ট স্নাইপার! নীলনকশা তৈরি করেছে FBI

Snipers At India vs Pakistan Match: ভারত-পাকিস্তান ম্য়াচে নিশ্ছিদ্র নিরাপত্তা। নীলনকশায় তৈরি করেছে এফবিআই  

Updated By: Jun 3, 2024, 06:11 PM IST
IND vs PAK | T20 World Cup: মহারণে বিরাট অপারেশন, সুরক্ষায় স্পেশালিস্ট স্নাইপার! নীলনকশা তৈরি করেছে FBI
ভারত-পাক ম্য়াচে বিরাট নিরাপত্তা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: জো বাইডেনের দেশে টি-২০ বিশ্বকাপের (T20 World Cup 2024) বোধন হয়ে গিয়েছে গত রবিবার। তবে আগামী রবিবারের দিকেই সকলের চোখ। কারণ বিশ্বকাপ দেখবে ফের 'মাদার অফ অল ব্য়াটল'। নিউ ইয়র্কের নাসাউ কাউন্টি ক্রিকেট ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে মহারণে মুখোমুখি ভারত-পাকিস্তান (India vs Pakistan)। ভারত বনাম পাকিস্তান ম্যাচ মানেই হাইভোল্টেজ ম্যাচ। সারা বিশ্বের ক্রিকেটপ্রেমীদের মনে বিপুল আগ্রহ ও উত্তেজনা। কিন্তু এই ম্য়াচ ঘিরে গত সপ্তাহে তৈরি হয়েছিল সংশয়ের বাতাবরণ! জঙ্গি সংগঠন আইসিসের (ISIS) তরফে 'থ্রেট মেইল' এসেছিল বলেই জানা যায়। তবে নিউ ইয়র্কের স্থানীয় পুলিস জানিয়েছিল যে, এই ম্য়াচ নিয়ে চিন্তার কোনও কারণ নেই। তবে নিউ ইয়র্ক পুলিস নিজেদের কাজ শুরু করে দিয়েছে। তারা সাফ বলে দিয়েছে যে, মাছিও গলতে পারবে না। 

আরও পড়ুন: 'প্রচুর চাপের...'! ভারতের ভয়ে কাঁপছে পাকিস্তান, ভীত বাবরের বয়ানে বাইশের আক্ষেপ

বিবিসি-র রিপোর্ট বলছে নাসাউ কাউন্টি পুলিস ডিপার্টমেন্ট  বিরাট অপারেশন শুরু করে দিয়েছে। ম্যানহাটান থেকে ২৫ মাইল পূর্বে আইজেনহাওয়ার পার্ক স্টেডিয়ামে কাপযুদ্ধের মোট ৯ ম্য়াচ অনুষ্ঠিত হবে। প্রতি ম্য়াচেই নিশ্ছিদ্র নিরাপত্তা থাকবে। SWAT টিমের সঙ্গেই মাঠে সাধারণ পোশাকে থাকবে পুলিস। এখানেই শেষ নয়। বিশেষজ্ঞ স্নাইপারদেরও মোতায়েন করা হবে। ২৪ ঘণ্টা পিচ পরিদর্শন করা হচ্ছে। শুধুই নাসাউ কাউন্টি পুলিস কাজ করছে না। তাদের সঙ্গে জুড়েছে এফবিআই, নিউ ইয়র্ক পুলিস ডিপার্টমেন্ট, ইউএস ডিপার্টমেন্ট অফ হোমল্য়ান্ড সিকিউরিটি ও অনান্য় সংস্থাও। বিবিসি স্পোর্টকে দেওয়া বিবৃতিতে আইসিসি বলেছে, 'ইভেন্টে প্রত্যেকের নিরাপত্তা নিশ্চিত করা আমাদের এক নম্বর অগ্রাধিকার। ব্য়াপক নিরাপত্তার আয়োজন করা হয়েছে। বিশ্বকাপের আয়োজক দেশগুলির সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছি যাতে কোনওরকম ঝুঁকি না থাকে।'

৩৪ হাজার দর্শক আসন বিশিষ্ট স্টেডিয়ামকেই বেছে নেওয়া হয়েছে ভারত-পাক ম্য়াচের রণাঙ্গন হিসেবে। আমেরিকার অন্য় কোনও শহরে কেন হচ্ছে না হেভিওয়েট মহারণ? কেনই বা ওয়েস্ট ইন্ডিজের কোন ভেন্য়ুকে বেছে নেওয়া হয়নি। তার কারণ অত্য়ন্ত স্পষ্ট। ৭ লক্ষ ১১ হাজার ভারতীয়র পাশাপাশি ১ লক্ষ পাকিস্তানির বাস এই নিউ ইয়র্ক শহরেই। বোঝাই যাচ্ছে ওয়াঘারের দুই পারের দুই দেশের এত মানুষ আর কোথাও নেই। ফলে 'দ্য় বিগ অ্য়াপল (নিউ ইয়র্কের আরেক নাম)'২০২৩ সালে ভারত-পাক তিনবার মুখোমুখি হয়েছে। দু'বার এশিয়া কাপে। প্রথম ম্য়াচ বৃষ্টিতে ভেস্তে গিয়েছিল। দ্বিতীয় ম্য়াচ ভারত জিতে যায়। এরপর বিশ্বকাপে ভারত-পাকিস্তান মুখোমুখি হয়েছিল আহমেদাবাদে। সেবারও শেষ হাসি হাসেন রোহিতরাই।

আরও পড়ুন: Team India | T20 World Cup 2024: ভুগতেই হবে 'পঙ্গু' ভারতকে! কাঠগড়ায় তিন সুপারস্টার, মহারথীর বিধ্বংসী মিসাইল

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.