India’s T20 World Cup Squad Selection Update: আইসিসি ট্রফি ডুমুরের ফুল, বিশ্বকাপে ফিরছেন প্রাক্তন অধিনায়ক, ফাঁস হয়ে গেল টিমলিস্ট!

New Vice-Captain For India In T20 World Cup 2024:  আসন্ন টি-২০ বিশ্বকাপে রোহিত শর্মার ডেপুটি হিসেবে হার্দিক পাণ্ডিয়াকে দেখা যাবে না। দায়িত্ব পাচ্ছেন এই তারকা।   

Updated By: Apr 29, 2024, 08:38 PM IST
India’s T20 World Cup Squad Selection Update: আইসিসি ট্রফি ডুমুরের ফুল, বিশ্বকাপে ফিরছেন প্রাক্তন অধিনায়ক, ফাঁস হয়ে গেল টিমলিস্ট!
রোহিত পাচ্ছেন নতুন ডেপুটি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো:  চলতি আইপিএল (IPL 2024) শেষ হলেই ফের তোড়জোড় আরও একটা বিশ্বকাপের। এবার কুড়ি ওভারের মহাযজ্ঞ (T20 World Cup 2024)। দেখতে গেলে হাতে আর বেশি দিন বাকি নেই। ১ জুন থেকে ২৯ জুন পর্যন্ত আমেরিকা ও ওয়েস্ট ইন্ডিজ যুগ্ম ভাবে আয়োজন করবে টি-২০ বিশ্বকাপ। অংশ নিতে চলা ২০টি দলই তাদের রণকৌশল মোটামুটি ছকে নিয়েছে। বিশ্বের এক নম্বর টি-২০ দল ভারতও হাত গুটিয়ে বসে নেই। রাহুল দ্রাবিড়ের থিংকট্য়াংক মোটামুটি দল বেছেই ফেলেছে। সামান্য় পরিবর্তন আসবে। তা আর বলার অপেক্ষা রাখে না। আইসিসি বলে দিয়েছে যে, ১ মে ডেডলাইন। আসন্ন টি-২০ বিশ্বকাপে অংশগ্রহণকারী দেশগুলিকে, তার মধ্য়ে দলের তালিকা দিতে হবে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থাকে। চলতি সপ্তাহের শেষে রোহিত শর্মা বসবেন অজিত আগরকরের নির্বাচক কমিটি ও দ্রাবিড়ের সঙ্গে। তারপরেই বেছে নেওয়া হবে ১৫ সদস্য়ের স্কোয়াড। আর সেই স্কোয়াডে থাকছে বিরাট চমক। ঋষভ পন্থ (Rishabh Pant) পাচ্ছেন গুরুদায়িত্ব। এমনটাই রিপোর্ট।

আরও পড়ুন: Virender Sehwag | R Ashwin: 'পরের বার নিলামে অবিক্রীত থাকবে, দলে জায়গাই হবে না ওর'!

এক রিপোর্টে লেখা হয়েছে, 'জাতীয় দলের নির্বাচকরা আগামী ১ মে বসবেন। মনে করা হচ্ছে পন্থকে পুণরায় ভাইস-ক্য়াপ্টেন হিসেবে নিয়োগ করা হতে পারে। ২০২২ সালের ডিসেম্বরে ভয়ংকর দুর্ঘটনায় ও মৃত্য়ুর মুখ থেকে ফিরে এসেছে। পন্থ কিন্তু ২০২২ সালের জুনে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পাঁচ ম্য়াচের টি-২০ সিরিজে ভারতকে নেতৃত্ব দিয়েছে। বিশ্বকাপে ও ভারতের প্রথম পছন্দের কিপার। টপ অর্ডার নিয়েও ইস্য়ু রয়েছে। রোহিত শর্মা, যশস্বী জয়সওয়াল, বিরাট কোহলি এবং সূর্যকুমার যাদব থাকছে। মিডল অর্ডারে পন্থের সঙ্গে থাকবে হার্দিক পাণ্ডিয়া ও রবীন্দ্র জাদেজা। শিবম দুবে বা রিঙ্কু সিংয়ের মধ্য়ে দু'জনেই সুযোগ পেতে পারেন বা যে কোনও একজন। থাকবেন সঞ্জু স্য়ামসন বা কেএল রাহুল। বিশেষজ্ঞ স্পিনার হিসেবে যাবে কুলদীপ যাদব। অক্ষর প্য়াটেল একটু হলেও রবি বিষ্ণোইয়ের চেয়ে এগিয়ে থাকবে। তবে আইপিএলের সর্বাধিক উইকেটশিকারি যুজবেন্দ্র চাহালের হয়তো সুযোগ নেই।'

আইপিএল শুরুর ঠিক ১০ দিন আগেই বিসিসিআই জানিয়েছিল যে, ঋষভ খেলার জন্য পুরোপুরি ফিট। ২০২২ সালের ৩০ ডিসেম্বর, উত্তরাখণ্ডের রুরকির কাছে ভয়ংকর সড়ক দুর্ঘটনার শিকার হয়েছিলেন ঋষভ। বরাত জোরে প্রাণে বেঁচে ফেরেন তিনি। দীর্ঘ ১৪ মাসের টানা রিহ্য়াবের পর ঋষভ ক্রিকেটে ফিরেছেন। ব্য়াটিং এবং কিপিং, দুই তিনি করছেন। ফিরে পেয়েছেন ছন্দও। চলতি লিগে ঋষভের ব্য়াট থেকে এসেছে ১১ ম্য়াচে ৩৯৭ রান। আইপিএলে এই মুহূর্তে সর্বাধিক রানশিকারিদের তালিকায় তিনি আছেন চারে। ঋষভ যে বিশ্বকাপে যাবেনই, তা আগেই বলে দিয়েছেন সৌরভ গঙ্গোপাধ্য়ায়।

আরও পড়ুন: New Zealand | T20 World Cup 2024: আগুনে স্কোয়াড ঘোষণা কিউয়িদের, কালো রঙ ধুয়েই নামছেন কেনরা!
 

 (দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.