শুধু অংশগ্রহণ করা নয়, ভারতীয় অ্যাথলিটদের লক্ষ্যই ছিল পদক জেতা: Neeraj Chopra

অ্যাথলেটিক্সে ফেডারেশন অফ ইন্ডিয়া টোকিও অলিম্পিক্সে অংশ নেওয়া ভারতীয় অ্যাথলিটদের সংবর্ধনা দেয়। 

Updated By: Aug 10, 2021, 12:59 PM IST
শুধু অংশগ্রহণ করা নয়, ভারতীয় অ্যাথলিটদের লক্ষ্যই ছিল পদক জেতা: Neeraj Chopra

নিজস্ব প্রতিবেদন: টোকিও অলিম্পিক্স (Tokyo Olympics 2020) থেকে দেশে ফেরার পরে এক দণ্ড জিরিয়ে নেওয়ার সময় পাননি নীরজ চোপড়া (Neeraj Chopra)। একের পর এক সংবর্ধনায় ভেসে যাচ্ছেন নীরজ। 

মঙ্গলবার সকালে অ্যাথলেটিক্সে ফেডারেশন অফ ইন্ডিয়া (এএফআই) টোকিও অলিম্পিক্সে অংশ নেওয়া ভারতীয় অ্যাথলিটদের সংবর্ধনা দেয়। অনুষ্ঠানে ছিলেন 'সোনার ছেলে' নীরজ ও ডিসকাস থ্রোয়ার কমলপ্রীত কৌর। ছিলেন প্রাক্তন অলিম্পিয়ান লংজাম্পার অঞ্জু ববি জর্জ।

আরও পড়ুন: Neeraj Chopra: নীরজকে দেখেই ভারতীয় অ্যাথলেটিক্স ভবিষ্যতের নীল নকশা ছকে ফেলল

নীরজ এদিন সোনা জয়ের প্রসঙ্গে বলেন, "প্রতিটি অ্যাথলিটের স্বপ্ন থাকে পদক জেতা। আমি বিশ্বাসই করতে পারছি না যে, সোনা জিতেছি। মনে হচ্ছে স্বপ্ন দেখছি। ভারতের আসার পর শুধু এটাই বুঝলাম যে, সত্যি আমিই দেশের জন্য বড় কিছু করেছি।"এবার টোকিয়োতে ভারতীয় অ্যাথলিটদের মানসিকতাই ছিল অন্যরকম। সেই প্রসঙ্গে নীরজের বক্তব্য, "ভারতীয় অ্যাথলিটদের এবছর ভাবনাই ছিল আলাদা। কেউ শুধু অংশগ্রহণ করায় তৃপ্ত ছিল না। সবাই চেয়েছিল টোকিও থেকে পদক জিততে।"

ফাইনালের দ্বিতীয় প্রচেষ্টায় ৮৭.৫৮ মিটার ছুঁডে় সোনার পদক ছিনিয়ে নিয়েছিলেন নীরজ। এদিনের অনুষ্ঠানে নীরজ বলেন যে, ওই 'সোনার থ্রো' তিনি ফ্লো-তেই করে ফেলেন। কোনও কিছু মাথায় না নিয়েই তিনি জ্যাভলিন ছুড়েছিলেন। এদিনও নীরজ ফের ৯০ মার্ক স্পর্শ না করার আক্ষেপ করেন।

 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.