National Games 2022, West Bengal: সন্তোষ হারের মধুর প্রতিশোধ, ৫ গোলে কেরলকে গুঁড়িয়ে সোনা বাংলার

পাঁচ মাসের ব্যবধানে এই কেরলকে ৫-০ গোলে গুঁড়িয়ে জাতীয় গেমসে (36th National Games) সোনা জিতল বিশ্বজিৎ ভট্টাচার্যর শিষ্যরা। জাতীয় মঞ্চে ফের সেরা বাংলার ছেলেরা।   

Updated By: Oct 11, 2022, 09:05 PM IST
National Games 2022, West Bengal: সন্তোষ হারের মধুর প্রতিশোধ, ৫ গোলে কেরলকে গুঁড়িয়ে সোনা বাংলার
গুজরাতের মাটিতে বাংলার জয়জয়কার। ছবি সৌজন্যে- মহামেডান স্পোর্টিং

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ২ মে ২০২২। সন্তোষ ট্রফির ফাইনালে (Santosh Trophy Final 2022) কেরালের কাছে টাইব্রেকারে ৪-৫ ব্যবধানে হেরে মাঠ ছেড়েছিল বাংলা। ট্রফির এত কাছে এসেও হারের যন্ত্রণা কী তা বুঝেছিল বঙ্গব্রিগেড। ১১ অক্টোবর ২০২২। ঠিক পাঁচ মাসের ব্যবধানে এই কেরালাকেই বাংলা ৫-০ গোলে গুঁড়িয়ে দিল। জাতীয় গেমসে (36th National Games) সোনা জিতল বিশ্বজিৎ ভট্টাচার্যর শিষ্যরা। জাতীয় মঞ্চে সেরা বাংলার ছেলেরা। বিশ্বজিৎ চেয়েছিলেন অপরাজিত চ্যাম্পিয়ন হয়েই গুজরাত থেকে বাংলায় ফিরতে। আর এদিন তাঁর ছেলেরা মান রাখলেন। নাহলে এতদিনের এই লড়াই মাটি হয়ে যেত। ম্যাচের স্কোরলাইন বলে দিচ্ছে যে, বাংলা এদিন কেরালাকে মুখ তুলতে দেয়নি। ম্যাচের প্রথমার্ধেই চলে আসে তিন গোল। জোড়া গোল করেন নরহরি শ্রেষ্টার। অপর গোল আসে রবি হাঁসদার পা থেকে। দ্বিতীয়ার্ধের শুরুতেই নরহরি প্রত্যাশিত হ্যাটট্রিক করে ফেলেন। নির্ধারিত সময়ের পাঁচ মিনিট আগে কেরালার কফিনে শেষ পেরেক পুঁতে দেন অমিত চক্রবর্তী। আহমেদাবাদের ট্রান্স স্টেডিয়ামে ১১ বছর পর বাংলা জাতীয় চ্যাম্পিয়নের শিরোপা ছিনিয়ে নিল। ২০১১ সালে শেষবার বাংলা সোনা জিতেছিল এই টুর্নামেন্টে। তার আগে জিতেছিল ১৯৯৪ সালে।

পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা

বাংলার কোচ বিশ্বজিত বলছেন এই সাফল্য ছেলেদেরই। এত অল্প সময়ের মধ্যে যে, বাংলা দল এই পারফরম্যান্স দিতে পারবে, তা তিনি প্রত্যাশাও করেননি। কারণ বাংলার দলগঠন নিয়েই রীতিমতো সমস্যা হয়েছিল। সেখান থেকে চ্যাম্পিয়ন হওয়া। যেন রূপকথার মতো। বিশ্বজিত আরও জানিয়েছেন যে, যাঁরা বলতেন কেরালা বাংলার চেয়ে বড় দল, তাঁদের বাংলার ছেলেরা চোখে আঙুল দিয়েই দেখিয়ে দিয়েছে যে, বাংলা কী করতে পারে। রাজ্যের ফুটবলাররা হারিয়ে যাননি বলেই মত বিশ্বজিতের। 

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.