ফেডের পর বিদায় রাফার, জিতে শেষ চারে শারাপোভা

রজার ফেডেরারের পর এবার অস্ট্রেলিয়ান ওপেন থেকে বিদায় নিলেন রাফায়েল নাদাল। মঙ্গলবার কোয়ার্টার ফাইনালে চেক রিপাবলিকের টমাস বার্ডিচের কাছে স্ট্রেট হেরে গেলেন তৃতীয় বাছাই স্প্যানিশ তারকা। খেলার ফল ৬-২, ৬-০, ৭-৬। ২০০৬ সাল থেকে দুজনের ১৭ বারের সাক্ষাতে এই প্রথম পরাজিত হলেন ১৪টি গ্র্যান্ডস্লাম জয়ী তারকা।

Updated By: Jan 27, 2015, 02:43 PM IST
ফেডের পর বিদায় রাফার, জিতে শেষ চারে শারাপোভা

ওয়েব ডেস্ক: রজার ফেডেরারের পর এবার অস্ট্রেলিয়ান ওপেন থেকে বিদায় নিলেন রাফায়েল নাদাল। মঙ্গলবার কোয়ার্টার ফাইনালে চেক রিপাবলিকের টমাস বার্ডিচের কাছে স্ট্রেট হেরে গেলেন তৃতীয় বাছাই স্প্যানিশ তারকা। খেলার ফল ৬-২, ৬-০, ৭-৬। ২০০৬ সাল থেকে দুজনের ১৭ বারের সাক্ষাতে এই প্রথম পরাজিত হলেন ১৪টি গ্র্যান্ডস্লাম জয়ী তারকা।

জেতার পর উচ্ছ্বসিত বার্ডিচ বলেন, আমি প্রস্তুত ছিলাম। তৃতীয় সেটে একটু পিছিয়ে পড়েছিলাম শুধু। ভাল শুরু করেছিলাম। কিন্তু যখন প্রতিপক্ষ রাফা, তখন শেষ পয়েন্ট না জেতা পর্যন্ত নিশ্চিন্ত হতে পারি না। সেমি ফাইনালে অ্যান্ডি মারে বা নিক ক্রিগোইসের সামনে বার্ডিচ। তবে নাদাল হারলেও এ দিন কোর্টে রাজ করলেন শারাপোভা। অভিজ্ঞ মারিয়া ৬-৩, ৬-২ সেটে হারান কানাডার ইউজিনি বুচারকে। সেমি ফাইনালে তাঁর প্রতিপক্ষ রাশিয়ার একতারিনা মাকারোভা। কোয়ার্টার ফাইনালে রোমানিয়ার সিমোনা হালেপকে ৬-৪, ৬-০ সেটে হারিয়েছেন মাকারোভা।

অন্য কোয়ার্টার ফাইনালে সেরেনা উইলিয়ামসের মুখোমুখি গতবারের ফাইনালিস্ট ডমিনিকা সিবুলকোভা। অন্যদিকে চতুর্থ কোয়ার্টার ফাইনালে ভেনাস উইলিয়ামস খেলবেন ম্যাডিসন কিসের বিপরীতে।

 

 

.