বৃষ্টি শত্রু হয়ে দাঁড়াল ভারতের কাছে, পরের ম্যাচ 'করেঙ্গে ইয়া মরেঙ্গে'

অবশেষে বৃষ্টির আশির্বাদে সিরিজে টিকে থাকার আশা জাগিয়ে রাখল ভারত। মাত্র ১৬ ওভার খেলা হওয়ার পর বৃষ্টির কারণে ভেস্তে যায় ত্রিদেশীয় একদিনের সিরিজের পঞ্চম ম্যাচ। অস্ট্রেলিয়া পরস্পর তিন ম্যাচ জিতে ফাইনালে চলে গেছে। কিন্তু ভারতের কাছে আজকের ম্যাচ ছিল পাখির চোখ।

Updated By: Jan 26, 2015, 05:00 PM IST

ভারত ৬৯/৪ (১৬.০/৪৪ ওভার)

ওয়েব ডেস্ক: জেতার আশা রাখলে বৃষ্টি কোথাও যেন শত্রু হয়ে দাঁড়াল ভারতের কাছে। আজকের ম্যাচ জিতলে একধাপ এগিয়ে থাকত। কিন্তু ২ পয়েন্ট নিয়ে পরের ম্যাচ শুধুমাত্র জিততে হবে। ম্যাচ ড্র হলেও কিছু করার থাকবেনা ধোনিদের। মাত্র ১৬ ওভার খেলা হওয়ার পর বৃষ্টির কারণে ভেস্তে যায় ত্রিদেশীয় একদিনের সিরিজের পঞ্চম ম্যাচ। অস্ট্রেলিয়া পরস্পর তিন ম্যাচ জিতে ফাইনালে চলে গেছে। কিন্তু ভারতের কাছে আজকের ম্যাচ ছিল পাখির চোখ।

পয়েন্ট ভাগাভাগি হয়ে যাওয়া নতুন অঙ্ক কষতে হবে ধোনিদের। এই ম্যাচ থেকে দুই পয়েন্ট পেলেও ইংল্যান্ডের বিরুদ্ধে পরবর্তী ম্যাচ জিততেই হবে। যদি ভারত পরবর্তী ম্যাচ যেতে তাহলে ফের ফাইনালে দেখা হবে অস্ট্রেলিয়ার সঙ্গে। এই মুহূর্তে হারার প্রশ্নই নেই। কিন্তু বৃষ্টি যদি পরেরবার আশির্বাদের হাত তুলে নেয় তাহলে ইংল্যান্ড ফাইনালে পা রাখবে।

অস্ট্রেলিয়া টসে জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয়। শুরুতেই নড়বড়ে দেখা যায় ভারতের ব্যাটিং লাইনআপ। মিচেল স্টার্কের বলে শিখর ধাওয়ান যখন ৮ রানে আউট হয়ে প্যাভিলিয়নে ফেরে ভারতের রান মাত্র ২৪। এই ধাক্কা সামলাতে না সামলাতে রায়ডু আউট হয় ২৩ রানে। ক্রিজে তখন রাহানে ২৮ ও বিরাট কোহলি ৩ অপরাজিত। তারপরেই শুরু হয় বৃষ্টি। এরআগে বৃষ্টির কারণে খেলা শুরু হয় অনেক দেরিতে। ওভার কমিয়ে ৪৪ ওভারে খেলার ঘোষণা করা হয়।
তবে এটা বলা বাহুল্য যখন দুঃসময় যায় শত চেষ্টা করলেও ভাগ্য সাথ দেয় না। না হলে টেস্টে নির্মম হারের পর একদিনের জন্য হারের প্রমাদ গুনতে হচ্ছে ভারতকে!

.