পুরনো বন্ধু Rahul Dravid-এর কোন দর্শনে মজেছেন Sourav Ganguly?

পুরনো বন্ধুকে নিয়ে আবেগপ্রবণ সৌরভ গঙ্গোপাধ্যায়। 

Updated By: Dec 12, 2021, 06:43 PM IST
পুরনো বন্ধু Rahul Dravid-এর কোন দর্শনে মজেছেন Sourav Ganguly?
রাহুল দ্রাবিড় ও সৌরভ গঙ্গোপাধ্যায়। ভারতীয় ক্রিকেটকে এগিয়ে নিয়ে যাওয়ার লক্ষ্য নিয়ে কাজ করছেন। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: জয় দিয়ে ভারতীয় ক্রিকেটে কোচ রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) যুগ শুরু হয়েছে। ঘরের মাঠে নিউজিল্যান্ডকে (New Zealand) টি-টোয়েন্টি ফরম্যাটে হারিয়ে দেওয়ার পর ১-০ ব্যবধানে টেস্ট সিরিজ জিতেছে টিম ইন্ডিয়া (Team India)। সামনেই দক্ষিণ আফ্রিকা সফর। এমন একটা কঠিন সফরের আগে পুরনো সতীর্থ 'জ্যাম'কে নিয়ে দারুণ মন্তব্য করলেন বিসিসিআই (BCCI) সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। তাঁর মহানুভবতা ও মানবিক দিকে মজেছেন মহারাজ। 

গত টেস্ট সিরিজে কানপুরে মাঠকর্মী ও কিউরেটরের হাতে নিজের পকেট থেকে ৩৫ হাজার টাকা তুলে দিয়েছিলেন রাহুল। এরপর ওয়াংখেড়ে স্টেডিয়ামেও ঘটেছিল একই ঘটনা। কিউইদের বিরুদ্ধে ৩৭২ রানে টেস্ট জেতার পরেই সম পরিমাণ অর্থ মাঠকর্মী ও কিউরেটরের হাতে তুলে দেন ভারতের নতুন হেড কোচ। এছাড়া অনুশীলন কিংবা ম্যাচের শেষে ব্যাট, বল, উইকেট নিজের হাতে তুলে সাজঘরে ফিরে যাওয়া তো আছেই। 

আরও পড়ুন: Vijay Hazare Trophy: কাকে শতরান উৎসর্গ করলেন Venkatesh Iyer? জানতে পড়ুন

আরও পড়ুন: BCCI: ঝুলিতে ট্রফি বলেই দায়িত্বে Rohit, জানিয়ে দিলেন Sourav Ganguly
 

সৌরভ বলেন, "আমার তরফে ওর জন্য অনেক শুভকামনা। আমি শুনলাম কানপুরে অনুশীলন শেষে ও নাকি কোন, উইকেট, বল সবকিছুই নিজেই তুলে নিয়ে সাজঘরে ফিরছিল। ক্যামেরাম্যান এবং ফটোগ্রাফারদের জন্য এই দৃশ্যটা নিঃসন্দেহে দারুণ। তবে মানুষ হিসেবে দ্রাবিড় কিন্তু এমনই।" 

ঘরের মাঠে কিউইদের বধ করলেও, দক্ষিণ আফ্রিকায় কিন্তু ভারতীয় দলের রেকর্ড মোটেও ভাল নয়। এই রাহুলের নেতৃত্বে ২০০৬-০৭ মরসুমে প্রথম টেস্ট জিতেছিল ভারত। এ বার রাহুল কোচ। নতুন কোচ ও বিরাট কোহলির হাত ধরে কি টিম ইন্ডিয়া নতুন ইতিহাস রচনা করতে পারবে? উত্তরের অপেক্ষায় ক্রিকেটপ্রেমীরা। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.