ওপেনে সুযোগ পাচ্ছে সচিন ঘরানার ক্রিকেটার, অভিষেক হচ্ছে পৃথ্বির

এটাই ভারতীয় ক্রিকেটে প্রথমবার ঘটল, যেখানে ম্যাচ শুরুর একদিন আগেই দল ঘোষণা করল বিসিসিআই।

Updated By: Oct 3, 2018, 12:29 PM IST
ওপেনে সুযোগ পাচ্ছে সচিন ঘরানার ক্রিকেটার, অভিষেক হচ্ছে পৃথ্বির

নিজেস্ব প্রতিবেদন: বিরাট কোহলি, লোকেশ রাহুল, পৃথ্বি শ, চেতেশ্বর পূজারা, অজিঙ্কা রাহানে, ঋষভ পন্থ, রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, মহম্মদ শামি, উমেশ যাদব- উইন্ডিজের বিরদ্ধে সম্ভবত ভারতীয় একাদশ এটাই। আর দ্বাদশ ক্রিকেটার হিসেবে সম্ভবত রাখা হবে শার্দুল ঠাকুরকে। হ্যাঁ, শার্দুল ঠাকুর-ই। উইন্ডিজের বিরুদ্ধে রাজকোট টেস্টে নেই ইংল্যান্ডে অভিষেক হওয়া অল-রাউন্ডার হনুমান বিহারী। প্রথম টেস্টে সুযোগ পাচ্ছেন না বেঙ্গালুরুর ক্রিকেটার মায়াঙ্ক আগরওয়ালও।

আরও পড়ুন- গোটা পুজোতেই ক্রিকেট খেলবে ভারত, দেখে নিন ক্রীড়াসূচি

এখনও পর্যন্ত যা জানা যাচ্ছে, তাতে উইন্ডিজের বিরুদ্ধেই সম্ভবত আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক করতে চলেছেন অনূর্ধ্ব ১৯ ভারতীয় দলের অধিনায়ক পৃথ্বি শ। শুধু অভিষেকই নয়, জীবনের প্রথম টেস্টে সম্ভবত ওপেনার হিসেবেই খেলতে হবে  ১৮ বছরের এই মুম্বই ঘরানার তরুণকে।

আরও পড়ুন- সবার উপরে রশিদ সত্য, তাহার উপরে নাই!

পৃথ্বি শ এখনও পর্যন্ত ১৪টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন, যেখানে তাঁর সংগ্রহ এক হাজার ৪১৮ রান। এই ১৪ ম্যাচে মোট ২৬টি ইনিংসে ব্যাট করার সুযোগ হয়েছে তাঁর। আর এই অল্প কয়েকটি ইনিংসেই পৃথ্বি অর্জন করে নিয়েছেন ৫টি অর্ধ-শতরান-সহ ৭টি শতরান। প্রথম শ্রেণির ক্রিকেটে মুম্বইয়ের এই ক্রিকেটারের গড় ৫৬.৭২। তাঁর সর্বোচ্চ স্কোর ১৮৮। উল্লেখ্য, ইংল্যান্ডে ভারতীয় ব্যাটিংয়ের ভরাডুবির পর দলে ডাক পেয়েছিলেন পৃথ্বি। তাঁকে বিলেতে উড়িয়ে নিয়ে যাওয়া হলেও ‘ন্যাশনাল ক্যাপ’ পাওয়া হয়নি তাঁর। বরং, সেবার শিঁকে ছিড়েছিল অন্ধ্রের ক্রিকেটার হনুমান বিহারীর। সুযোগ পেয়ে কুকের শেষ টেস্টে ব্যাটে-বলে নজর কেড়েছিলেন ২৪ বছরের এই ক্রিকেটার। এবার উইন্ডিজের বিরুদ্ধেও তাঁকে দলে রেখেছে নির্বাচকরা। তবে প্রথম টেস্টে তাঁর সুযোগ হচ্ছে না বলেই এখনও পর্যন্ত জানা যাচ্ছে।

প্রসঙ্গত, এটাই ভারতীয় ক্রিকেটে প্রথমবার ঘটল, যেখানে ম্যাচ শুরুর একদিন আগেই দল ঘোষণা করল বিসিসিআই।

.