R Ashwin: পাকিস্তানির ছোঁয়ায় বদলেছেন এই তরুণ ভারতীয়! অশ্বিন চেনালেন দেশের 'জুনিয়র শামি'কে

Mukesh Kumar could become junior Mohammad Shami Says R Ashwin: তরুণ ভারতীয় পেসার মুকেশ কুমারের ভূয়সী প্রশংসা করলেন আর অশ্বিন। বলছেন যে, আগামীর 'জুনিয়র শামি'কে পেয়ে গিয়েছে ভারত।

Updated By: Nov 26, 2023, 04:02 PM IST
R Ashwin: পাকিস্তানির ছোঁয়ায় বদলেছেন এই তরুণ ভারতীয়! অশ্বিন চেনালেন দেশের 'জুনিয়র শামি'কে
বিরাট ভবিষ্যদ্বাণী করে দিলেন আর অশ্বিন

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বাংলার (Cricket Association Of Bengal, CAB) হয়ে ঘরোয়া ক্রিকেটে নিজের জাত চিনিয়েছেন তিনি। সুযোগ পাচ্ছেন ভারতীয় দলে। বিহারের গোপালগঞ্জের ডানহাতি পেসারের নাম মুকেশ কুমার (Mukesh Kumar)। চলতি বছর দেশের জার্সিতে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ক্রিকেটের তিন ফরম্য়াটেই অভিষে করেছেন। ভারতের হয়ে সাদা ও লাল বলের ক্রিকেট মিলিয়ে মোট ১১ ম্যাচ খেলেছেন তিনি। পাওয়া হয়ে গিয়েছে ১১ উইকেট। এই মুকেশেই মজেছেন টিম ইন্ডিয়ার কিংবদন্তি স্পিনার রবিচন্দ্রন অশ্বিন (R Ashwin)। তাঁর মতে মুকেশই হবেন আগামীর মহম্মদ শামি (Mohammad Shami)।

আরও পড়ুন: BCCI: দ্রাবিড়ই না নতুন কেউ? সিদ্ধান্ত জানিয়ে দিল বোর্ড, এক ক্লিকেই হাইভোল্টেজ ব্রেকিং

সদ্য়সমাপ্ত ওডিআই বিশ্বকাপে অশ্বিন ছিলেন টিমে। কিন্তু ১১ ম্য়াচেই তাঁকে বসতে হয়েছিল রিজার্ভ বেঞ্চে। অশ্বিন তাঁর ইউটিউব চ্যানেলে ভূয়সী প্রশংসা করেছেন মুকেশের। অশ্বিন বলেন, 'আমি প্রাথমিক ভাবে ভেবেছিলাম যে, মহম্মদ সিরাজই আগামী দিনে জুনিয়র শামি হবে। কিন্তু এখন মনে হচ্ছে যে, মুকেশ কুমারই হবে জুনিয়র শামি। শামিকে লালা বলে ডাকা হয়। অভিনেতা মোহনলালকে শ্রদ্ধার্ঘ জানিয়ে লালেট্টন। তাই আমি শামিকে লালেট্টন বলেই ডাকি। মুকেশের শরীরের গঠন শামির মতোই। একউ উচ্চতা। অসাধারণ রিস্ট পজিশন, কব্জি ভালো ঘুরিয়ে অসাধারণ ব্য়াক-স্পিন করাতে পারে বলটাকে। ওর অ্যালাইনমেন্টও সোজা এবং সুন্দর। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওই সিরিজে দারুণ বল করেছিল। বার্বাডোজে প্রস্তুতি ম্য়াচেও অসাধারণ বল করেছিল। সৌরভ গঙ্গোপাধ্য়ায় যখন ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গলের দায়িত্ব নিয়েছিলেন, তখন উনি ট্যালেন্ট হান্ট শুরু করেছিলেন। ও ওয়াকার ইউনিস, ভিভিএস লক্ষ্মণ ও মুথাইয়া মুরলীথরনকে চুক্তিবদ্ধ করেছিলেন ওই অনুষ্ঠানের জন্য়। ভাবুন ওয়াকার ইউনিসের সামনে মুকেশ বল করতে চলেছে, তার আগে ও শৌচাগারে ছুটেছিল। ওর নাম যখন ডাকা হয়, তখন ও হাজির ছিল না। ও ফিরে আসে। আরও আধ ঘণ্টা পর জানানো হয় যে, ওর নাম ডাকা হয়নি। এরপর ওয়াকার বেরিয়েই যাচ্ছিলেন। তবে যাওয়ার আগে মুকেশকে বলেন কয়েক'টি বল করতে। ওই ডেলিভারিগুলিই মুকেশের জীবন বদলে দেয়। এখন মুকেশ ভারতের হয়ে বল করছে।'

বিশ্বকাপ শেষ হওয়ার ঠিক চারদিনের মধ্য়েই মাঠে নেমে পড়েছে টিম ইন্ডিয়া। শুযদিও একেবারে নব্যভারত খেলছে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। সদ্য় বিশ্বকাপ খেলা দলের সিংহভাগ খেলোয়াড়ই বিশ্রামে। এমনকী হেড কোচ রাহুল দ্রাবিড়ও ব্রেকে।  লক্ষ্মণের কোচিংয়ে সূর্যকুমার যাদবের তরুণ তুর্কিরাই নির্বাচিত হয়েছেন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চলতি পাঁচ ম্য়াচের টি-২০ সিরিজের জন্য়। গত বৃহস্পতিবার ভারত-অজি সিরিজের প্রথম ম্য়াচ হয়েছিল বিশাখাপত্তনমের ওয়াইএসআর স্টেডিয়ামে। শুরুতেই দুরন্ত জয় ছিনিয়ে নিয়েছে ভারত। এক বল হাতে রেখে দুই উইকেটে ম্যাচ বাার করে নেন সূর্যরা। এই ম্য়াচে দারুণ বল করেন তিরিশ বছরের মুকেশ। রবিবার অর্থাৎ আজ, ২৬ নভেম্বর ভারত-অস্ট্রেলিয়া দ্বিতীয় টি-২০ ম্যাচ খেলবে তিরুঅনন্তপুরমের গ্রিনফিল্ড আন্তর্জাতিক স্টেডিয়াম। এই ম্য়াচেও চোখ থাকবে মুকেশের উপর।

আরও পড়ুন: WATCH: নৈনিতালে খাদে পড়ল গাড়ি, মসিহা হয়ে জীবন বাঁচালেন শামি, নেটপাড়ায় প্রশংসার ঝড়

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.