MS Dhoni's 42nd birthday: ধোনির জন্মদিনে উচ্চতম কাট-আউট! হায়দরাবাদ ভাসল অনুরাগীদের উন্মাদনায়

MS Dhoni: এমএস ধোনিকে সর্বকালের সর্বশ্রেষ্ঠ ভারতীয় অধিনায়ক এবং সীমিত ওভারের ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে সফল অধিনায়কদের একজন হিসাবে দেখা হয়ে থাকে। ২৩ বছর বয়সে ধোনি তাঁর আন্তর্জাতিক কেরিয়ার শুরু করেন। তাঁর নেতৃত্বেই ভারত তিনটি আইসিসি খেতাব জিতেছে।

Updated By: Jul 7, 2023, 10:33 AM IST
MS Dhoni's 42nd birthday: ধোনির জন্মদিনে উচ্চতম কাট-আউট! হায়দরাবাদ ভাসল অনুরাগীদের উন্মাদনায়
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভারতীয় ক্রিকেটে অন্যতম সফল অধিনায়ক তিনি। শুক্রবার ৪২ বছরে পা দিয়েছেন মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni)। ২০২০ এর ১৫ অগাস্ট আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন তিনি। কিন্তু তাঁকে নিয়ে উন্মাদনা এতটুকু কমেনি। এমএসডি-র জন্মদিনে এবার হায়দরাবাদে বসল সুবিশাল কাটআউট। উচ্চতম কাটআউট বসাল অনুরাগীরা।

আরও পড়ুন, Real Madrid: বার্সার মুখের গ্রাস ছিনিয়ে রিয়াল তুলে নিল তুরস্কের 'ওয়ান্ডার বয়'কে!

হায়দরাবাদে এবং অন্ধ্রপ্রদেশের নন্দিগামাতে ধোনির বিশাল কাট-আউটগুলি বসানো হয় ধোনির জন্মদিন উপলক্ষে৷ হায়দরাবাদের কাট আউট প্রায় ৫২ ফুট লম্বা এবং নন্দীগামায় একটি ৭৭ ফুট লম্বা কাউআউট বসেছে বলে জানা গেছে। যদিও এই কাট-আউটে ধোনিকে CSK-এর প্রশিক্ষণ জার্সিতেই দেখা গিয়েছে। নন্দীগামার কাটআউটে দুধ ঢেলে দেওয়ার ভিডিও ভাইরালও হয়েছে।

এমএস ধোনিকে সর্বকালের সর্বশ্রেষ্ঠ ভারতীয় অধিনায়ক এবং সীমিত ওভারের ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে সফল অধিনায়কদের একজন হিসাবে দেখা হয়ে থাকে। ২৩ বছর বয়সে ধোনি তাঁর আন্তর্জাতিক কেরিয়ার শুরু করেন। তাঁর নেতৃত্বেই ভারত তিনটি আইসিসি খেতাব জিতেছে। আন্তর্জাতিক কেরিয়ারে ৫ এপ্রিল ২০০৫-এ, ধোনি তার পঞ্চম একদিনের ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে ১৪৮ রান করেন। পরে, তিনি তাঁর কেরিয়ারের পঞ্চম টেস্টেও ১৪৮ রানের দুর্দান্ত ইনিংস খেলেন।

তিনিই একমাত্র অধিনায়ক যিনি আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (ICC) আয়োজিত টুর্নামেন্ট - টি-টোয়েন্টি বিশ্বকাপ, বিশ্বকাপ এবং চ্যাম্পিয়ন্স ট্রফি- এই তিন খেতাবই জিতেছেন। ১৯৯৩ সালে কপিল দেবের পরে ধোনিই দ্বিতীয় ভারতীয় ক্যাপ্টেন যিনি ২০১১ সালে টিম ব্লু-কে ওয়ানডে বিশ্বকাপের শিরোপা জিতিয়েছিলেন। ২০১৩ সালে চ্যাম্পিয়ন্স ট্রফি জিতে ভারতকে বিশ্ব ক্রিকেটের মঞ্চে সেরা উচ্চতায় পৌঁছেও দেন। ধোনির অধিনায়কত্বেই ২০০৯ এ ভারত প্রথমবার টেস্ট র‌্যাঙ্কিংয়ের শীর্ষে উঠেছিল।

দেশের হয়ে তো বটেই, আইপিএল-এও চেন্নাই সুপার কিংসকে পর পর জয় এনে দিয়েছেন তিনি। আইপিএলের উদ্বোধনী মরসুম থেকে তিনি সিএসকে-এর অধিনায়ক ছিলেন এবং দলকে রেকর্ড পাঁচটি আইপিএল শিরোপা জিতিয়েছেন। মুম্বই ইন্ডিয়ান্সের রোহিত শর্মার সঙ্গে একযোগেই টি-টোয়েন্টি লিগে অধিনায়ক হিসেবে সবচেয়ে বেশি শিরোপা জয়ের রেকর্ড গড়েছেন তিনি। সীমিত ওভারের ক্রিকেটের ইতিহাসে অন্যতম সেরা ফিনিশার তিনি। সম্প্রতি শেষ হওয়া আইপিএল-এও ধোনিকে নিয়ে ছিল চরম উত্তেজনা। তাঁর জন্মদিনে তাই দেশজুড়ে উন্মাদনাও ছিল দেখার মতো।

আরও পড়ুন, Vinicus Jr: থ্রিসামের জন্য নেইমার দেখেছেন লাল কার্ড! এখন ভিনির কাছে গোল খাচ্ছেন লাস্যের রানি

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.