বিরাটের অনুরোধে ২০২০ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলবেন মহেন্দ্র সিং ধোনি?

 বিশ্বকাপ শেষে অবসর নেবেন মহেন্দ্র সিং ধোনি, এমনটাই প্রত্যাশিত ছিল ভারতীয় ক্রিকেট সার্কিটে।

Updated By: Jul 25, 2019, 12:49 PM IST
বিরাটের অনুরোধে ২০২০ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলবেন মহেন্দ্র সিং ধোনি?

নিজস্ব প্রতিবেদন : ভারতীয় ক্রিকেটে ধোনির ভবিষ্যত্ কী? বিশ্বকাপ শেষে অবসর নেবেন মহেন্দ্র সিং ধোনি, এমনটাই প্রত্যাশিত ছিল ভারতীয় ক্রিকেটমহলে। কিন্তু বাস্তবে তেমনটা হয়নি। সূত্রের খবর, অধিনায়ক বিরাট কোহলির অনুরোধেই নাকি অবসর না নিয়ে আগামী বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত ভারতীয় দলের সঙ্গে থাকবেন এমএসডি।   

বিরাট কোহলির ঘনিষ্ঠ মহলে জানিয়েছেন, যে তিনি অনুরোধ করেন ধোনিকে এখনই অবসর না নিতে। আর তার পরেই মানসিকতা বদলান ধোনি। সূত্রের খবর, ২০২০ সাল পর্যন্ত ফিটনেসের দিকে থেকে কোনও সমস্যা হবে না মহেন্দ্র সিং ধোনির। এই সময় দলের সঙ্গে থেকে ঋষভ পন্থকে তৈরি করবেন মহেন্দ্র সিং ধোনি। আসলে ভারতীয় টিম ম্যানেজমেন্ট চাইছে ক্রিকেটের তিন ফরম্যাটেই ঋষভ পন্থকে উইকেটকিপার হিসেবে তৈরি রাখতে। তাঁদের ভাবনায় আর কেউ থাকছেন না। এই সময়ের মধ্যে যদি কোনওভাবে পন্থ চোট পান তাহলে দলে ঢুকবেন মহেন্দ্র সিং ধোনি।

আরও পড়ুন - ১০ বছর পর ফেলপসের রেকর্ড ভেঙে বিশ্বরেকর্ড হাঙ্গেরিয়ান সাঁতারুর

যদিও গত কয়েকবছরে ধোনির ব্যাটিং নিয়ে নানা সমালোচনা চলেছে। এমনকী বিশ্বকাপে ধোনির স্লো-ব্যাটিং নিয়েও নানা সমালোচনা শোনা গিয়েছে। বিশ্বকাপ শেষে অবসর নেবেন মহেন্দ্র সিং ধোনি, এমনটাই প্রত্যাশিত ছিল ভারতীয় ক্রিকেট সার্কিটে। ধোনির অবসর জল্পনা ছিল ভারতীয় ক্রিকেটে হটকেক। ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে সরে দাঁড়িয়ে অবসর প্রশ্নে জল ঢেলে দিয়ে এমএসডি জানিয়ে দিয়েছেন, আগামী দু'মাস তিনি ক্রিকেট থেকে ছুটি নিয়ে টেরিটোরিয়াল আর্মির প্যারাশুট রেজিমেন্ট-এ বিশেষ ট্রেনিংয়ে ব্যস্ত থাকবেন। ক্যারিবিয়ান সফরের দল ঘোষণার পর নির্বাচক কমিটির চেয়ারম্যান এমএসকে প্রসাদও জানান ধোনির মতো লেজেন্ডারি ক্রিকেটার জানেন কবে অবসর নিতে হবে। সূত্রের খবর, সময় মতোই ক্রিকেট থেকে সরে দাঁড়াবেন ধোনি। তবে তার আগে নিজের উত্তরসূরিকে তৈরি করে দিয়েই জায়গা ছাড়তে চান এমএসডি।

.