কুলদীপের সঙ্গে মাঠেই কথা কাটাকাটি, ধোনি বোঝালেন কে বস!

অধিনায়কের আর্মব্যান্ড পরলে তিনি নিজেকে ছাড়া আর কারও দাদাগিরি সহ্য করবেন না।

Updated By: Sep 26, 2018, 02:32 PM IST
কুলদীপের সঙ্গে মাঠেই কথা কাটাকাটি, ধোনি বোঝালেন কে বস!

নিজস্ব প্রতিনিধি : বুঝিয়ে দিলেন, কে বস! অধিনায়কের আর্মব্যান্ড পরলে তিনি নিজেকে ছাড়া আর কারও দাদাগিরি সহ্য করবেন না। আর তিনি দাদাগিরি করলে আর কারও দরকারও পড়ে না। মহেন্দ্র সিং ধোনি টিম ইন্ডিয়ার অলিখিত বস। সেখানে কে কুলদীপ যাদব! ধোনির উপর দাদাগিরি চলে না।

আরও পড়ুন-  হারতেও পারতাম, তবে টাই হওয়ায় খুশি: ধোনি

দুবছর পর আবার তিনি ভারতীয় দলের ক্যাপ্টেন। ধোনি-ভক্তদের কাছে যেন হঠাত্ করে হাতে চাঁদ পাওয়ার মুহূর্ত। তবে ধোনি কিন্তু কাঁধে অধিনায়কত্বের দায়িত্ব এসে পড়ার পরই একদম আগের মতো ফর্মে। এক্ষেত্রে তিনি কোনওরকম আপোস করার পক্ষপাতি নন। আফগানিস্তানের সঙ্গে ম্যাচের একটা মুহূর্ত সে কথাই যেন বলে গেল। ধোনিকে ডিঙিয়ে সেখানে অধিনায়কের কাজ করতে চেয়েছিলেন কুলদীপ যাদব। কিন্তু মেনে দিলেন না এমএস। এক কথায় বুঝিয়ে দিলেন, আসল বস তিনিই।

আফগানদের বিরুদ্ধে ম্যাচের একটা সময় কুলদীপ বারবার ধোনির উপর ফিল্ডিং প্লেসমেন্ট পাল্টানোর জন্য চাপ দিতে থাকেন। কিন্তু ধোনি সেই সময় ফিল্ডিং প্লেসমেন্ট পরিবর্তনের পক্ষে ছিলেন না। তাই বারবার কুলদীপকে নিজের কাজ করে যাওয়ার কথা বলছিলেন। কুলদীপ ধোনির সঙ্গে সহমতে যাওয়ায় গররাজি হয়ে ওঠেন। এবং একটা সময় তিনি রীতিমতো ধোনির ফিল্ডিং প্লেসমেন্ট নিয়ে প্রতিবাদ জানাতে থাকেন। ঠিক তখনই ধোনি কড়া হন। কুলদীপকে সাফ জানান, তুমি কি বোলিং করবে? নাকি বোলিংয়ে পরিবর্তন করব? ক্যাপ্টেন কুল সচরাচর মেজাজ হারান না। মাঠে ধোনি রেগে গিয়ে কোনওরমক প্রতিক্রিয়া জাহির করে ফেলেছেন, এমন দৃশ্য বিরল। তাই এমএসকে আর ঘাঁটানোর সাহজ পাননি কুলদীপ। ধোনির মুখ থেকে এমন কড়া ভাষা শুনে তিনি তত্ক্ষনাত্ পরের ডেলিভারি করার জন্য তৈরি হয়ে যান। একটাও কথা না বাড়িয়ে। 

.