WATCH | MS Dhoni: ঠিক এই সময়ে ঘুমিয়েই চূড়ান্ত সফল ধোনি! এতদিনে ফাঁস করলেন 'সিক্রেট রেসিপি'

MS Dhoni Shares His Absurd Sleep Timetable: অদ্ভুত সময়েই যান ঘুমোতে। আর তাতেই হয়েছেন সফল। শুনে নিন ধোনি কী বলছেন...

Updated By: Apr 28, 2024, 03:48 PM IST
 WATCH | MS Dhoni: ঠিক এই সময়ে ঘুমিয়েই চূড়ান্ত সফল ধোনি! এতদিনে ফাঁস করলেন 'সিক্রেট রেসিপি'
ধোনি জানালেন ঘুমোনোর সময়

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: কে বলবে এমএস ধোনির (MS Dhoni) বয়স ৪২! কে বলবে পাঁচ বছর আগে তিনি আন্তর্জাতিক ক্রিকেটের পাট চুকিয়ে ফেলেছেন। অবসরে শুধু খেলেনে টেনিস-গল্ফ। আর পেশাদার ক্রিকেট বলতে আইপিএল (IPL)। এহেন কিংবদন্তিই চলতি আইপিএলে প্রতিনিয়ত ধরে ধরে ঘড়ির কাঁটা উল্টো দিকে ঘুরিয়ে দিচ্ছেন। নেটে বোলারদের নামিয়ে আনছেন ক্লাবস্তরে। কখনও ধোনি বাজ পাখির মতো ছোঁ মেরে ক্য়াচ নিয়ে লাইমলাইট কেড়ে নিচ্ছেন! তো কখনও পরপর তিন বলে তিন ছক্কা ওড়াচ্ছেন...! রোজ পাগল করা ইনিংস খেলছেন মাহি। টাইমমেশিনে চাপিয়ে ফ্য়ানদের অন্য় জগতে পাঠিয়ে দিচ্ছেন। এখন প্রশ্ন এরকম ফিটনেস বজায় রাখতে গেলে সময় ধরে ঘুমেরও প্রয়োজন রয়েছে। এখন প্রশ্ন ধোনি কখন ঘুমোতে যান। আইপিএলের সম্প্রচারকারী চ্য়ানেল ধোনি নিজের ঘুমের সময়ে নিয়ে কথা বলেছেন।

আরও পড়ুন: WATCH | Rohit Sharma And Rishabh Pant 'কাই পো চে', মাঠে উড়ে আসা ঘুড়িতে শৈশবে ফেরা! রোহিত-ঋষভের মনকাড়া মুহূর্ত

'অনেকের মতেই আমি অদ্ভুত সময়ে ঘুমোতে যাই। তবে এতগুলো বছরে এই সময়ে ঘুমানো আমাকে সাহায্য় করেছে। আইপিএল শুরুর পাঁচ-সাত দিন আগে থেকেই আমার নিজের মনকে প্রশিক্ষিত করতে শুরু করে দিই। আমরা দুপুর বারোটার পরের দিকের বিমানই ধরার চেষ্টা করি। আমি অনেক দেরি করে ঘুমোই। কারণ আটটা থেকে সাড়ে এগারোটা পর্যন্ত তো খেলাই চলে। এরপর থাকে পুরস্কার বিতরণী অনুষ্ঠান। এরপর কিট ব্য়াগ গুছিয়ে হোটেলে ফেরা। অনেকটা রাত করেই হয় ডিনার। সব মিলিয়ে ততক্ষণে প্রায় একটা থেকে সোয়া একটা বেজেই যায়। এরপর হোটেলে এসে প্য়াকিং। ধরে নিন সব সারতে প্রায় রাত আড়াইটে। কেউ রাত ১০টা থেকে সকাল ৬টা পর্যন্ত ঘুমোয়, কারোর সেটা ১১-৭। আমার ঘুমের সময় রাত তিনটে থেকে সকাল ১১টা পর্যন্ত। আমার ন্য়ূনতম আট ঘণ্টা ঘুমের প্রয়োজন। আমি সবসময়ে রাতে খুব ভালো বিশ্রাম নিই। আইপিএলের পরেও কখনও ক্লান্তি অনুভব করিনি।' রবিবার অর্থাৎ আজ আইপিএলে 'ডাবলহেডার'। সন্ধের ম্য়াচে ধোনির চেন্নাই সুপার কিংস মুখোমুখি হবে সানরাইজার্স হায়দরাবাদের। খেলা এমএ চিদম্বরম স্টেডিয়ামে।

আরও পড়ুন: KKR Mystrey Girl: ইডেনও পেয়েছে তাঁকে, সৌন্দর্যে আলিয়ার চেয়ে কম নন! কে এই বাদশার 'লাকি চার্ম'?

 (দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.