বিশ্বকাপ সেমিতে রান-আউট, গোটা দেশের স্বপ্নভঙ্গের সেই মুহূর্ত নিয়ে মুখ খুললেন ধোনি

শেষ দু’ওভারে জেতার জন্য ভারতের দরকার ছিল ৩১ রান। তা হলেই ফাইনালে উঠত ভারতীয় দল।

Updated By: Jan 12, 2020, 05:35 PM IST
বিশ্বকাপ সেমিতে রান-আউট, গোটা দেশের স্বপ্নভঙ্গের সেই মুহূর্ত নিয়ে মুখ খুললেন ধোনি

নিজস্ব প্রতিবেদন : কেন সেদিন ডাইভ দিলেন না! ধোনি সেদিন ডাইভ দিলেই ক্রিজ ছুঁয়ে ফেলতে পারতেন। কিন্তু তিনি ডাইভ দেননি। তাঁর সঙ্গে গোটা দেশের স্বপ্নভঙ্গ হয়েছিল। ২০১৯ বিশ্বকাপ সেমিফাইনালে ধোনির সেই রান আউট নিয়ে এখনও ভারতীয় সমর্থকরা আক্ষেপ করেন। ধোনি সেদিনে ওভাবে আউট না হলে ম্যাচের ফল হয়তো অন্যরকম হতে পারত। গোটা দেশের সেদিন বিশ্বকাপ জয়ের স্বপ্নভঙ্গ হয়েছিল। ধোনি নিজেও সেদিনের আউট নিয়ে আক্ষেপ করেন। এতদিন সেটা প্রকাশ করেননি। এবার করলেন। জানালেন, সেদিন ডাইভ দেওয়া নিয়ে তাঁর মনেও আক্ষেপ রয়েছে।

শেষ দু’ওভারে জেতার জন্য ভারতের দরকার ছিল ৩১ রান। তা হলেই ফাইনালে উঠত ভারতীয় দল। কিন্তু ধোনি আউট হওয়ার পরই স্বপ্নভঙ্গ হয়। শেষ চারের লড়াই থেকে ছিটকে যায় ভারত। সেমিফাইনালের ৪৯তম ওভারে ফার্গুসনের প্রথম বলে ছক্কা মারেন ধোনি। পরের বল ডট যায়। তিন নম্বর ডেলিভারিতে দুরান নিতে গিয়ে রান আউট হন ধোনি। গাপ্তিলের থ্রো-তে আউট হন এমএস। মাত্র দু ইঞ্চির জন্য ক্রিজে পৌঁছতে পারেননি ধোনি।

আরও পড়ুন-  বড় ধাক্কা খেল টিম ইন্ডিয়া! চিন্তা বাড়িয়ে দিলেন হার্দিক পান্ডিয়া

ওই আউটের পর ধোনি আর জাতীয় দলের জার্সিতে নামেননি। রয়েছেন লম্বা ছুটিতে। কিন্তু এতদিন পর সেই আউট নিয়ে মুখ খুললেন ধোনি। সর্বভারতীয় এক সংবাদমাধ্যমকে বললেন, ''কেরিয়ারের প্রথম ম্যাচে আমি রান আউট হয়েছিলাম। বিশ্বকাপের সেমিফাইনালেও রান আউট হয়েছি। মনে মনে এখনও আমি আক্ষেপ করে বলি, কেন যে ডাইভ দিলাম না! সেদিন আমার ডাইভ দেওয়া উচিত ছিল।'' 

.