ধোনিকে শক্তিশালী দল তুলে দিয়েছিল সৌরভ, কিন্তু বিরাটের হাতে সেই দল তুলে দিতে পারেনি ধোনি!

 দু দুটো বিশ্বকাপ রয়েছে ধোনির পকেটে। সেখানে বিশ্বকাপ ফাইনালে দলকে তুললেও রানার্স হয়েই থাকতে হয়েছে সৌরভকে।  

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Jul 14, 2020, 01:11 PM IST
ধোনিকে শক্তিশালী দল তুলে দিয়েছিল সৌরভ, কিন্তু বিরাটের হাতে সেই দল তুলে দিতে পারেনি ধোনি!
ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদন:  সৌরভ গাঙ্গুলি থেকে এমএস ধোনি। আবার এমএস ধোনি থেকে বিরাট কোহলি। একজন ক্যাপ্টেন তাঁর উত্তরসূরির জন্য ঠিক কেমন দল রেখে গিয়েছেন? বিস্ফোরক দাবি তুললেন  প্রাক্তন ভারতীয় ওপেনার গৌতম গম্ভীর। তাঁর মতে, ধোনির হাতে শক্তিশালী দল তুলে দিয়েছিল সৌরভ, কিন্তু বিরাটের হাতে সেই মানের দল তুলে দেয়নি ধোনি!   

সৌরভ গাঙ্গুলি এবং মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে খেলেছেন গৌতম গম্ভীর। নেতৃত্বের পরিসংখ্যানে সৌরভের থেকে এগিয়ে মহেন্দ্র সিং ধোনি।  দু দুটো বিশ্বকাপ রয়েছে ধোনির পকেটে। সেখানে বিশ্বকাপ ফাইনালে দলকে তুললেও রানার্স হয়েই থাকতে হয়েছে সৌরভকে।  

ESPNcricinfo-কে দেওয়া এক সাক্ষাত্কারে গৌতি বলেন, "যখন মহেন্দ্র সিং ধোনি নেতৃত্ব ছাড়েন তখন তিনি বিরাট কোহলির হাতে কোয়ালিটি ক্রিকেটার কিছুই দিয়ে যাননি। একমাত্র বিরাট কোহলি বাদ দিয়ে রোহিত শর্মা আর জশপ্রীত বুমরাহ ছাড়া! আর কে আছে যারা ম্যান জেতানোর পাশাপাশি টুর্নামেন্ট জিততে সাহায্য করবে।"

সঙ্গে তিনি বলেন, "কিন্তু দেখুন সৌরভ গাঙ্গুলি ভারতীয় ক্রিকেটকে কী দিয়েছে: যুবরাজ সিং (২০১১ বিশ্বকাপের সেরা ক্রিকেটার) হরভজন সিং, জাহির খান, বীরেন্দ্র সেওয়াগ -এই সব বিশ্বখ্যাত তারকাদের দিয়ে গিয়েছে।" প্রসঙ্গত দিন দুয়েক আগেই প্রাক্তন ভারতীয় অধিনায়ক কৃষ্ণমাচারি শ্রীকান্তও বলেছিলেন, "ধোনিকে প্লেটে সাজিয়ে শক্তিশালী টিম উপহার দিয়েছিল সৌরভ। অসাধারণ উইনিং কম্বিনেশন তৈরি করেছিল সৌরভ।"

 

আরও পড়ুন - ঘরের মাঠে ভিয়া রিয়ালকে হারালেই লা লিগা চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ

.