আইপিএলের টাকা সৌরভ গাঙ্গুলি, জয় শাহর পকেটে যাবে না, রেগে আগুন বিসিসিআই - এর কোষাধ্যক্ষ

আইপিএল মানেই টাকার খেলা। আর তাই এবার ক্রোড়পতি লিগ আয়োজন না হওয়ায় বোর্ডের কর্তাদের মাথায় হাত পড়েছে। এমন বদনাম দিচ্ছেন কেউ কেউ।

Edited By: সুমন মজুমদার | Updated By: Jul 5, 2020, 09:09 PM IST
আইপিএলের টাকা সৌরভ গাঙ্গুলি, জয় শাহর পকেটে যাবে না, রেগে আগুন বিসিসিআই - এর কোষাধ্যক্ষ

নিজস্ব প্রতিবেদন - চলতি বছর আইপিএলের ভবিষ্যত অন্ধকার। এবার ক্রোড়পতি লিগ আয়োজন হওয়ার সম্ভাবনা কতটা! বোর্ড কর্তারাও এই নিয়ে কিছু জানাতে পারছেন না। সারা বিশ্বে করোনার প্রকোপ বাড়ছে। ভারতেও রোজই লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। এমন অবস্থায় দেশের মাটিতে আইপিএলের আয়োজন হবে কী করে! এদিকে বিসিসিআই জানিয়েছে, আইপিএল আয়োজন না করা গেলে তাদের চার হাজার কোটি টাকা লোকসান হবে। আইপিএলের সঙ্গে যে শুধু ক্রিকেটার বা বোর্ডের স্বার্থ জড়িয়ে আছে তার নয়। অনেকেরই রুজি রোজগার নির্ভর করে এই টুর্নামেন্টের উপর। কিন্তু এবার তাঁদের ভবিষ্যতও অন্ধকার। তবে এরই মধ্যে অনেকে প্রশ্ন তুলেছেন, দেশ যখন এমন একটা অন্ধকার সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে তখন বোর্ড কেন আইপিএল আয়োজনের জন্য ব্যাকুল হয়ে পড়েছে! এক বছর আইপিএল আয়োজন না হলে কী এমন মহাভারত অশুদ্ধ হয়ে যাবে?

আরও পড়ুন: পুজোর আগেই বিদায় হবে করোনা, সৌরভ গাঙ্গুলির বিয়ে দেওয়া গুরুদেবের ভবিষ্যদ্বাণী

আইপিএল মানি মেকিং মেশিন। এমন বদনাম দিয়ে থাকেন নিন্দুকেরা।  আইপিএল মানেই টাকার খেলা। আর তাই এবার ক্রোড়পতি লিগ আয়োজন না হওয়ায় বোর্ডের কর্তাদের মাথায় হাত পড়েছে। এমন বদনাম দিচ্ছেন কেউ কেউ। আর এসব কথা মেনে নিতে পারছেন না বোর্ডের কোষাধ্যক্ষ অরুণ ধুমাল। তিনি বলেছেন, ""আইপিএলের টাকা সৌরভ গাঙ্গুলি বা জয় শাহর পকেটে ঢুকবে না। আইপিএল থেকে যে টাকা উপার্জিত হয় সেটা ক্রিকেটার ও এই টুর্নামেন্টের সঙ্গে জড়িত মানুষদের দেওয়া হবে। মিডিয়া ও কিছু মানুষের এবার দায়িত্বশীল হওয়া উচিত। বিসিসিআই যদি কোটি কোটি টাকা ট্যাক্স দেয় তাহলে সেটা দেশ নির্মাণের কাজে লাগে। তাহলে একটা টুর্নামেন্ট থেকে ভাল উপার্জন হলে কিছু মানুষের সমস্যা কোথায়? এই টাকা তো দেশ ও দেশের ক্রিকেটের কাজেই লাগছে। এই টুর্নামেন্ট আয়োজনের ওপর কত মানুষের রোজগার নির্ভর করে। একবার টুর্নামেন্ট আয়োজন করা না গেলে তো সবারই ক্ষতি হবে।"  

এই পরিস্থিতিতে বোর্ডের সূত্র থেকে জানা গিয়েছিল, বিসিসিআই এবার দেশের বাইরে আইপিএল আয়োজনের ব্যাপারেও ভাবনা চিন্তা শুরু করেছে। ইতিমধ্যে শ্রীলঙ্কা ও সংযুক্ত আরব আমিরশাহী আইপিএল আয়োজন করার আগ্রহ দেখিয়েছে। বিসিসিআই টি টোয়েন্টি বিশ্বকাপের দিকে তাকিয়ে রয়েছে। করোনার জন্য বিশ্বকাপ স্থগিত হলে বিসিসিআই ওই উইন্ডোতে আইপিএল আয়োজনের কথা ভাবছে। তবে সবটাই এখনও আলোচনার স্তরে।এই বছরের আইপিএলের ভবিষ্যত নির্ধারণ হতে এখনও কিছুদিন বাকি।

.