শিয়রে ১২৫, তাই দিবসে বাগান অনাড়ম্বর

কলকাতা: এবার ২৯ জুলাই মোহনবাগান দিবসে বড় কোনও অনুষ্ঠান হচ্ছে না।

Updated By: Jul 23, 2014, 09:00 PM IST
শিয়রে ১২৫, তাই দিবসে বাগান অনাড়ম্বর

কলকাতা: এবার ২৯ জুলাই মোহনবাগান দিবসে বড় কোনও অনুষ্ঠান হচ্ছে না। এই সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন কর্তারা। প্রদর্শণী ম্যাচ, মোহনবাগান রত্ন ও বিভিন্ন পুরস্কার দেওয়া ছাড়া এবার সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন থাকছে না। এ বছর ১২৫ বছরে পা দিয়েছে ক্লাব। অগাস্ট মাসে সেই অনুষ্ঠান বড় করে করা হবে। তা ছাড়া ক্রমাগত ব্যর্থতার পর সাফল্য ফেরাতে শক্তিশালী দল গড়ার দিকে নজর দিয়েছেন কর্তারা।

দলগঠনের দিকে বাড়তি জোর দেওয়া হয়েছে। তবে এই বিষয়ে প্রশ্ন তুললেন কার্যকরী কমিটির সদস্য অতীন ঘোষ। ১২৫ বছরের অনুষ্ঠান নিয়ে আলোচনা করতে ছাব্বিশে জুলাই কার্যকরী কমিটির বৈঠকে বসছেন কর্তারা।

এদিকে, জল্পনার অবসান হল। দীর্ঘ টালবাহানার পর মোহনবাগানে চতুর্থ  বিদেশি হিসেবে ছূড়ান্ত হয়ে গেলেন সোনি নর্ডি। বুধবারই এই হাইপ্রোফাইল স্ট্রাইকারের যোগ দেওয়ার কথা সরকারীভাবে ঘোষণা করলেন সবুজমেরুন কর্তারা। গত মরশুমে আইএফএ শিল্ডের সময় ধানমন্ডি ক্লাবের হয়ে খেলতে এসে সবার নজর কেড়েছিলেন। তখন থেকেই নর্ডিকে নেওয়ার টার্গেট করেছিলেন মোহন কর্তারা। কিন্তু সমস্যা হয়ে দাঁড়িয়েছিল ধানমন্ডি থেকে ছাড়পত্র পাওয়া।

তাই খানিকটা কৌশল হিসাবেই বেলজিয়ামে খেলতে যাওয়ার কথা ঘোষণা করেছিলেন নর্ডি। ফলে ছাড়পত্র দিয়ে দেয় ধানমন্ডি। বেশ কয়েক মাস ধরে এই স্ট্রাইকারের বিষয়ে মুখে কুলুপ এঁটে থাকলেও ছাড়পত্র পেয়ে যেতেই  সরকারীভাবে  তার নাম ঘোষণা করে দিল মোহনবাগান। আপাতত হাইতিতে গিয়ে ওয়ার্ক পারমিট নিয়ে ফিরবেন নর্ডি। হাইতির হয়ে ২০০৮ সালের কনকাকাফ কাপে খেলার পাশাপাশি বিশ্বকাপের যোগ্যতাঅর্জন পর্বের ম্যাচে খেলেছেন সোনি।

.