Mohun Bagan | CFL 2024: 'এক্কা' গাড়িতে ছুটল জর্জ, এগিয়েও হারল সবুজ-মেরুন! হতশ্রী ফুটবলে হাতছাড়া হ্যাটট্রিক

Mohun Bagan vs George Telegraph Highlights: অসাধারণ ফুটবল খেলে পিছিয়ে থেকেও মোহনবাগানকে হারিয়ে দিল জর্জ টেলিগ্রাফ! এদিন কল্য়াণীতে সবুজ-মেরুনের পারফরম্য়ান্স ছিল অত্য়ন্ত হতাশাজনক।

Updated By: Aug 11, 2024, 05:39 PM IST
Mohun Bagan | CFL 2024: 'এক্কা' গাড়িতে ছুটল জর্জ, এগিয়েও হারল সবুজ-মেরুন! হতশ্রী ফুটবলে হাতছাড়া হ্যাটট্রিক
দুরন্ত খেলল জর্জ টেলিগ্রাফ

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ঘরোয়া লিগের শুরুর দিকে খোঁড়ালেও পরে ঘুরে দাঁড়িয়েছিল মোহনবাগান সুপার জায়ান্ট (Mohun Bagan Super Giant)। পরপর দুই ম্য়াচে টালিগঞ্জ অগ্রগামী ও ইস্টার্ন রেলের বিরুদ্ধে পাঁচ গোলে জেতার পর আত্মবিশ্বাস অনেকটাই বেড়ে গিয়েছিল সুমিত রাঠি, ফারদিন আলি মোল্লাদের। রবিবার কল্য়াণী স্টেডিয়ামে জর্জ টেলিগ্রাফ স্পোর্টস ক্লাবের বিরুদ্ধে জয়ের হ্য়াটট্রিকের সামনে দাঁড়িয়েছিল ডেগি কার্ডোজোর শিষ্য়রা। কিন্তু হতশ্রী ফুটবল খেলে মোহনবাগান এগিয়ে থেকেও হারল এদিন। গৌতম ঘোষের বঙ্গ ব্রিগেড দুরন্ত ফুটবল খেলে ২-১ ম্য়াচ জিতে নিল। এরসঙ্গেই সুপার সিক্সের আশাও জিইয়ে রাখল কলকাতা ময়দানের নয়ের দশকে তৈরি হওয়া ক্লাব। অন্য়দিকে সুপার সিক্সের লড়াই খুবই কঠিন হয়ে গেল মেরিনার্সের।

আরও পড়ুন: নেটপাড়া মুখর শ্রীলঙ্কার ভাষায়! চর্চায় রোহিতের সিংহলী শব্দচয়ন, মানে জানেন আপনি?

এদিন কল্য়াণীতে প্রথম কুড়ি মিনিট জর্জ দুরন্ত আক্রমণাত্মক ফুটবল খেলল। এই মরসুমে বারবার অমিত এক্কা, রাকেশ কর্মকার ও রাজেন ওঁরাওর টিম গেম ভীষণ ভাবে নজর কেড়েছে এদিনও তার ব্য়তিক্রম হয়নি। তবে ৩০ মিনিটে বক্সের মধ্য়ে জুয়েল আহমেদ হ্য়ান্ডবল করে ফেলায় মোহনাবাগান পেনাল্টি পেয়ে যায়। পেনাল্টিতে গোল করে মোহনবাগানকে এগিয়ে দেন সেরটো ওরনেইলেন কোম। বিরতির আগে মোহনবাগানের জোড়া গোলের সুবর্ণ সুযোগ এসেছিল। কিন্তু দু'বারই তা হাতছাড়া হয়। একবার পরপর জোড়া শট প্রতিহত হয়। আরেকবার টাইসন সিং গোলকিপার কেশব চন্দ্র ধারাকে একা পেয়েও বল উড়িয়ে মেরে দেন।

দ্বিতীয়ার্ধে তেড়েফুঁড়ে ওঠে জর্জ। বলা ভালো সুমিত রাঠিদের ডিফেন্স চোখে দেখা যায় না। ৫৩ মিনিটে সমরেশ দাসের দুরন্ত হেড পোস্টে লেগে ফিরে আসে অমিত এক্কার পায়ে। অমিত গোল করতে বিন্দুমাত্র ভুল করেননি। এই গোলের চার মিনিটের মধ্য়ে মোহনবাগানের গোলকিপার রাজা বর্মণের ভুল থেকে ফের অমিত গোল করেন। তবে অমিতের গোল গোললাইন স্পর্শ করেনি বলেই দাবি তুলেছিল মোহনবাগানের ফুটবলাররা। কিন্তু রেফারি কর্ণপাত করেনি। পিছিয়ে থাকা মোহনবাগানের কাছে এদিন সমতায় ফেরার এবং জেতার জন্য় ৯০ মিনিটের পরেও আরও ৬ মিনিট ছিল। কিন্তু ফারদিনদের খেলা দেখে একবারও মনে হয়নি তাঁরা কিছু করতে চান। না ছিল ফুটবলারদের মধ্য়ে মেলবন্ধ। না দেখা গেল গোল করার তাগিদ। উল্টোদিকে ১১জন বাঙালি অনেক উজ্জীবিত ফুটবল খেলল। জর্জের পারফরম্য়ান্স ছিল তারিফ করার মতোই।

আরও পড়ুন: রেল উড়িয়ে মগডালে মশালবাহিনী, ঘরোয়া লিগে অপরাজিত জেসিন টিকেরা

 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.