ভাঙা হাঁটু নিয়েই বিশ্বকাপে খেলেছিলেন, স্বীকারোক্তি শামির

বিশ্বকাপে সাত ম্যাচে ১৭ টা উইকেট নিয়েছিলেন মহম্মদ শামি। বোলিং গড় ছিল ১৭.২৯।

Updated By: Apr 16, 2020, 11:33 AM IST
ভাঙা হাঁটু নিয়েই বিশ্বকাপে খেলেছিলেন, স্বীকারোক্তি শামির

নিজস্ব প্রতিবেদন:  ভাঙা হাঁটু নিয়ে গোটা একটা বিশ্বকাপ খেলেছিলেন। এতটাই খারাপ অবস্থা হয়েছিল যে প্রতিদিন ডাক্তারকে তাঁর হাঁটু থেকে ফ্লুইড বের করতে হত। ২০১৫ বিশ্বকাপের এমন চাঞ্চল্যকর তথ্য এবার প্রকাশ্যে আনলেন মহম্মদ শামি। ভরসা দিয়েছিলেন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি।

অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডে আয়োজিত ২০১৫ সালের ক্রিকেট বিশ্বকাপে সাত ম্যাচে ১৭ টা উইকেট নিয়েছিলেন মহম্মদ শামি। বোলিং গড় ছিল ১৭.২৯। এমন দুরন্ত পারফরম্যান্স তিনি করেছিলেন প্রথম ম্যাচে হাঁটু ভেঙে যাওয়ার পরেও! ঠিক কী হয়েছিল সেদিন পাঁচ বছর পর তা জানালেন শামি। ইরফান পাঠান এর সঙ্গে ইনস্টাগ্রাম লাইভ চ্যাটে এসব কথা জানিয়েছেন মহম্মদ শামি।

তিনি বলেন, "প্রথম ম্যাচে আমার হাঁটু ভেঙে গিয়েছিল। আমার হাঁটু আর থাইয়ের সাইজ প্রায় এক হয়ে গিয়েছিল। ডাক্তার আমার হাঁটু থেকে ফ্লুইড বের করত। যন্ত্রণা কমাতে তিনটে করে ওষুধ খেতাম। ডাক্তার নীতিন প্যাটেল আমাকে আত্মবিশ্বাস জুগিয়েছিলেন। তাই আমি ২০১৫বিশ্বকাপ খেলতে পেরেছিলাম। সেমি ফাইনালের দিন তো খেলতেই পারতাম না, কিন্তু মাহি ভাই আমাকে দারুণ উদ্বুদ্ধ করেছিল। বলেছিল, তুমি যেরকম পারো বল করো আমার আস্থা আছে। আমরা নতুন বোলার খেলাব না।"

 

আরও পড়ুন - মোহনবাগানকে আই লিগ জিতিয়েই ISL-এর পথে তারকা ফুটবলার!

 

.