UEFA Champions League: অ্যাটলেটিকো মাদ্রিদের দুঃস্বপ্ন Cristiano Ronaldo, কেন জানেন?

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শেষ ১৬য় ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের মুখোমুখি অ্যাটলেটিকো মাদ্রিদ  

Updated By: Dec 17, 2021, 12:36 PM IST
UEFA Champions League: অ্যাটলেটিকো মাদ্রিদের দুঃস্বপ্ন Cristiano Ronaldo, কেন জানেন?
ক্রিশ্চিয়ানো রোনাল্ডো । ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের (UEFA Champions League) রাউন্ড অফ ১৬-এ (Round of 16) অ্যাটলেটিকো মাদ্রিদের (Atletico Madrid) মুখোমুখি হবে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর (Cristiano Ronaldo) ম্যাঞ্চেস্টার ইউনাইটেড (Manchester United)। রোনাল্ডো আবারও ফিরতে চলেছেন স্পেনে (Spain)। সেখানেই পুরনো প্রতিদ্বন্দ্বী অ্যাটলেটিকো মাদ্রিদের মুখোমুখি হবেন তিনি।

অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে খেলা সবসময়ই উপভোগ করেন পর্তুগিজ ফরোয়ার্ড। স্প্যানিশ এই দলের বিরুদ্ধে তিনি সব প্রতিযোগিতায মিলিয়ে মোট ৩৫ ম্যাচে ২৫ গোল করার একটি দুর্দান্ত রেকর্ড করেছেন। একই সঙ্গে তার নামের পাশে লেখা রয়েছে ৯টি অ্যাসিস্ট।

অ্যাটলেটিকোর বিপক্ষে রোনাল্ডোর চারটি হ্যাটট্রিক রয়েছে। লা লিগা (LaLiga) এবং চ্যাম্পিয়ন্স লিগে  (Champions League) দুটি করে। সবচেয়ে বিখ্যাত হ্যাটট্রিকটি তিনি করেন ইটালির (Italy) জুভেন্টাসের (Juventus) হয়ে।

আরও পড়ুন: ISL 2021-22, BFC vs ATKMB: ৬ গোলের থ্রিলার! তবুও ড্র সবুজ-মেরুনের 

সেই প্রতিযোগিতার প্রথম পর্বের খেলায় অ্যাটলেটিকোর কাছে ২-০ গোলে হেরে যায় জুভেন্টাস। সেমিফাইনালে উঠতে জুভেন্টাসের প্রয়োজন ছিল তিনটি গোল এবং তাও বিনা কোনও গোল হজম করে। 

দ্বিতীয় পর্বের খেলার শুরুতে ধারাভাষ্যকার বলেছিলেন, "জুভেন্টাসকে একটি পর্বত আরোহণ করতে হবে।" সেই খেলায় রোনাল্ডো হ্যাটট্রিক করে তার দলকে সেমিফাইনালে নিয়ে যান। বাকি হ্যাটট্রিকগুলো সবই রিয়াল মাদ্রিদের (Real Madrid) হয়ে করেন তিনি। ২০১৪ সালেও, অ্যাটলেটিকোর বিপক্ষে ফাইনালে ৪-১ গোলে জয়ের স্কোরশিটে নাম ছিল তাঁর। 

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো একমাত্র খেলোয়াড় যিনি দিয়েগো সিমিওনের (Diego Simeone) প্রশিক্ষনাধীন অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে হ্যাটট্রিক করেছেন। অ্যাটলেটিকো মাদ্রিদের বিরুদ্ধে তিনি চারবার হ্যাটট্রিক করেন। এছাড়াও, অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে কখনও পেনাল্টি মিস করেননি রোনাল্ডো। ছয়টি পেনল্টি থেকে ছয়টি গোলের নিখুঁত রেকর্ড রয়েছে তার।     

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.