করোনা আতঙ্কের মাঝেই সৌরভের বোর্ডের কাছে আর্জি জানালেন মিতালি রাজ

আইপিএল-এর পরিবর্তে তিন দল নিয়ে ওমেনস টি-টোয়েন্টি চ্যালেঞ্জ শুরু করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। ২০১৮ সাল থেকে শুরু হয়েছে সেই টুর্নামেন্ট।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Mar 26, 2020, 07:26 PM IST
করোনা আতঙ্কের মাঝেই সৌরভের বোর্ডের কাছে আর্জি জানালেন মিতালি রাজ

নিজস্ব প্রতিবেদন: আইসিসি ওমেনস টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে ভারতের হারের পর এবার দেশের মাটিতে মহিলাদের আইপিএল চালু করার জন্য সৌরভের বোর্ডের কাছে জোরালো সওয়াল করেন সুনীল গাভাসকার। এবার মহিলাদের আইপিএল চালু করতে বিসিসিআই-এর কাছে আর্জি জানালেন মিতালি রাজ। ২০২১ সাল থেকেই তা চালু করে দিতে বলছেন প্রাক্তন ভারত অধিনায়ক।

মেয়েদের আইপিএল চালু নিয়ে বেশ কয়েকবার রব উঠলেও সেটা আলোচনা স্তরেই রয়ে গিয়েছে। আইপিএল-এর পরিবর্তে তিন দল নিয়ে ওমেনস টি-টোয়েন্টি চ্যালেঞ্জ শুরু করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। ২০১৮ সাল থেকে শুরু হয়েছে সেই টুর্নামেন্ট। কিন্তু ছোট করে হলেও মেয়েদের আইপিএল চালু কররা ব্যাপারে আর্জি জানাচ্ছেন মিতালি রাজ।

তিনি বলেন, "আমি ব্যক্তিগতভাবে মনে করি,পরে বছর থেকেই মেয়েদের আইপিএল শুরু করে দিক। হোক না সেটা খুব ছোট আকারে। কিছু নিয়মও আলাদা হোক না কেন ক্ষতি নেই।  যেমন প্রথম বছরে ৫-৬ জন বিদেশি খেলবে প্রথম একাদশে , যেটা ছেলেদের ক্ষেত্রে চারজন থাকে।"

অস্ট্রেলিয়ার ওমেসনস বিগ ব্যাশ লিগ, ইংল্যান্ডের কিয়া সুপার লিগের প্রসঙ্গ টেনে মিতালি বলেন, "আমাদের হয়তো ডোমেস্টিক পুলে অথটা গভীরতা থাকবে না মানছি। কিন্তু প্রাথমিকভাবে টুর্নামেন্টটা শুরু করতে হবে বিসিসিআইকে।"

আরও পড়ুন - করোনা মোকাবিলায় ব্যাট ধরলেন 'গব্বর'; দেশবাসীর কাছে এই আবেদন জানালেন

.