কুড়ি-কুড়ির ক্রিকেট থেকে অবসর নিচ্ছেন মিতালি রাজ?

সেক্ষেত্রে ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে ফেয়ারওয়েল ম্যাচ হতে পারে মিতালির জন্য।

Updated By: Feb 6, 2019, 06:56 PM IST
কুড়ি-কুড়ির ক্রিকেট থেকে অবসর নিচ্ছেন মিতালি রাজ?

নিজস্ব প্রতিবেদন : বিশ্বের প্রথম মহিলা ক্রিকেটার হিসেবে ২০০টি একদিনের ম্যাচ খেলার নজির রয়েছে একমাত্র মিতালি রাজের। ভারতের সবচেয়ে অভিজ্ঞ সেই মিতালি এবার টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অবসর নিতে পারেন বলে সূত্রের খবর। টি-টোয়েন্টি থেকে অবসর নিয়ে শুধুমাত্র ৫০ ওভারের ক্রিকেটে ফোকাস করতে চান অভিজ্ঞ মিতালি। একদিনের দলের অধিনায়ক মিতালি, টি-টোয়েন্টি দলের অধিনায়ক হরমনপ্রীতের হাতে ২০২০ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের দল গোছানোর জন্য পুরোপুরি ছেড়ে দিতে চান।

আরও পড়ুন - ওয়েলিংটনে স্বপ্নপূরণ পাণ্ডিয়া ভাইদের, একসঙ্গে জাতীয় দলের জার্সিতে হার্দিক-ক্রুনাল

বোর্ডের এক শীর্ষকর্তা সংবাদসংস্থা পিটিআইকে বলেন," মিতালি বুঝতে পেরেছেন যে ২০২০ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল তৈরি করতে শুরু করে দিয়েছেন হরমনপ্রীত। এবং ২০২০ সালে আর কুড়ি কুড়ির ক্রিকেটে খেলবেন না মিতালি।" তবে মিতালির মতো একজন ক্রিকেটারকে টি-টোয়েন্টি ক্রিকেট থেকে বিদায়টা সম্মানজনকভাবেই দিতে চায় ভারতীয় ক্রিকেট বোর্ড। সেক্ষেত্রে ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে ফেয়ারওয়েল ম্যাচ হতে পারে মিতালির জন্য।

আরও পড়ুন - নিউ জিল্যান্ডের কাছে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে বিরাট হার ভারতের

নিউ জিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে প্রথম একাদশে জায়গা হয়নি মিতালির। সিরিজের বাকি দুটি টি-টোয়েন্টি ম্যাচেও সম্ভবত জায়গা পাওয়ার সম্ভবনা কম। সেক্ষেত্রে দেশের মাটিতে ইংল্যান্ডের বিরুদ্ধে একটি মাত্র টি-টোয়েন্টি ম্যাচে খেলতে পারেন মিতালি। যেটা হবে তাঁর বিদায়ী ম্যাচ। অনেকটা আশিস নেহেরার ক্ষেত্রে বোর্ড যেমন সিদ্ধান্ত নিয়েছিল। এপ্রসঙ্গে বোর্ড কর্তা জানান, "এটা এখনও নিশ্চিত নয়, যে ইংল্যান্ডের বিরুদ্ধে পুরো সিরিজ তিনি খেলবেন কিনা! সেক্ষেত্রে আশিস নেহেরার মতো সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচটি খেলেই অবসর নিতে পারেন মিতালি।" ৮৫টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে ২২৮৩ রান করেছেন মিতালি রাজ। সঙ্গে রয়েছে ১৭টি হাফসেঞ্চুরি। 

.