Umesh Yadav: পাওয়া যাবে না শাহিন আফ্রিদিকে, লন্ডনের এই ক্লাব ডেকে নিল উমেশ যাদবকে

উমেশকে পেয়ে খুশি মিডলসেক্সের হেড অফ মেন'স পারফরম্যান্স ক্রিকেট অ্যালান কোলম্যান।

Updated By: Jul 11, 2022, 05:25 PM IST
Umesh Yadav: পাওয়া যাবে না শাহিন আফ্রিদিকে, লন্ডনের এই ক্লাব ডেকে নিল উমেশ যাদবকে
উমেশ যাদব

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভারতের সিনিয়র পেসার উমেশ যাদব (Umesh Yadav) পাড়ি দিচ্ছেন লন্ডনে। সোমবার মিডলসেক্স ক্রিকেট (Middlesex) জানিয়েছে যে, চলতি বছরের বাকি মরশুমের জন্য তারা উমেশকে সই করিয়েছে ক্লাবের সঙ্গে। মিডলসেক্স চলতি সপ্তাহে ওরসেস্টারশায়রের বিরুদ্ধে খেলবে।

শুরুতে দলে উমেশ ছিলেন না। কারণ উমেশের ভিসা পাওয়ার অপেক্ষায় ছিল মিডলসেক্স। উমেশ ইংল্যান্ডে পা রাখার সবুজ সঙ্কেত পেতেই ব্রিটিশ ক্লাব ঘোষণা করে দিল তাঁর নাম। উমেশ প্রথম শ্রেণির ক্রিকেটের পাশাপাশি লিস্ট-এ ফরম্যাটেও খেলবেন। মিডলসেক্স কাউন্টি চ্যাম্পিয়নশিপ (Middlesex's County Championship) ও রয়্যাল লন্ডন কাপে (Royal London Cup) পাওয়া যাবে তাঁকে।

উমেশকে পেয়ে খুশি মিডলসেক্সের হেড অফ মেন'স পারফরম্যান্স ক্রিকেট অ্যালান কোলম্যান। তিনি বলেন, "আমাদের লক্ষ্যই ছিল বিদেশের আন্তর্জাতিক বোলারদের খেলানোর। শাহিন শাহ আফ্রিদি পাকিস্তানে ফিরে গিয়েছে আমাদের ব্লাস্ট ক্যাম্পেন শুরু হওয়ার আগে। আমরা ওর বিকল্প হিসাবে সঠিক প্লেয়ার খুঁজছিলাম। উমেশ সেই ব্যক্তি। ওর প্রচুর অভিজ্ঞতা রয়েছে। ও প্রমাণিত বিশ্বমানের বোলার। ও আমাদের চ্যাম্পিয়নশিপে বিরাট ফারাক গড়ে দিতে পারে। রয়্যাল লন্ডন কাপে ও আমাদের জয়ের সম্ভাবনাই বাড়িয়ে দেবে না শুধু, উমেশ তরুণ বোলারদের কাছে রোলমডেল হবে।" ইংল্যান্ডের আবহাওয়া উমেশের গতি ও বৈচিত্র্য  মিডলসেক্সের সম্পদ হবে বলেই মত কোলম্যানের।

উমেশ দেশের জার্সিতে ৫২টি টেস্ট, ৭৭টি ওয়ানডে ও ৭টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলেছেন। নিয়েছেন ২৭৩ উইকেট। উমেশের পুরো কেরিয়ারে সব ফরম্যাট মিলিয়ে ৬৫০ উইকেট রয়েছে। ২০১৮ সালে হায়দরাবাদ টেস্টে উমেশ ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ৮৮ রানে তুলে নিয়েছিলেন ৬ উইকেট। এটাই তাঁর কেরিয়ারের সেরা পরিসংখ্যান।

আরও পড়ুন: Bending it like Beckham: যেন বাবার জেরক্স কপি! চোখ ধাঁধানো ফ্রি-কিকে খবরে বেকহ্যাম পুত্র

আরও পড়ুনVirat Kohli: ২৪ ঘণ্টার জনমত সমীক্ষায় বাদ পড়লেন বিরাট কোহলি

আরও পড়ুনFake IPL: এবার খবরে ভুয়ো আইপিএল! সিনেমার চিত্রনাট্যকেও হার মানাবে গুজরাতের গল্প

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

 

.