৭২ বলে ৭৪, ফিলের মতই ক্রিকেটে অমর 'দ্য স্পার্টান' ক্লার্ক

ক্রিকেটীয় জীবনাসন। হ্যাঁ একদম তাই। ব্যাগি গ্রীন অধিনায়ক মাইকেল ক্লার্ক কে আর দেখা যাবে না হলুদ জার্সিতে। দেশকে বিশ্ব চ্যাম্পিয়ন করিয়েই একদিনের ক্রিকেট থেকে অবসর নিলেন মাইকেল ক্লার্ক। বিদায়ঘন বেলায় ফিল হিউজের প্রতি রেখে গেলেন ঐতিহাসিক কিছু কথা। সারা পৃথিবী যা চিরকাল মনে রাখবেন। আবেগঘন ক্লার্ক বললেন, " আমরা ১৬ জন মিলে বিশ্বকাপ জিতেছি। ১৬ নং ক্রিকেটার হল আমাদের ফিল।"

Updated By: Mar 29, 2015, 09:33 PM IST
৭২ বলে ৭৪, ফিলের মতই ক্রিকেটে অমর 'দ্য স্পার্টান' ক্লার্ক

ওয়েব ডেস্ক: ক্রিকেটীয় জীবনাসন। হ্যাঁ একদম তাই। ব্যাগি গ্রীন অধিনায়ক মাইকেল ক্লার্ক কে আর দেখা যাবে না হলুদ জার্সিতে। দেশকে বিশ্ব চ্যাম্পিয়ন করিয়েই একদিনের ক্রিকেট থেকে অবসর নিলেন মাইকেল ক্লার্ক। বিদায়ঘন বেলায় ফিল হিউজের প্রতি রেখে গেলেন ঐতিহাসিক কিছু কথা। সারা পৃথিবী যা চিরকাল মনে রাখবেন। আবেগঘন ক্লার্ক বললেন, " আমরা ১৬ জন মিলে বিশ্বকাপ জিতেছি। ১৬ নং ক্রিকেটার হল আমাদের ফিল।"
 
  অস্ট্রেলিয়ার চতুর্থ অধিনায়ক হিসেবে বিশ্বকাপ জিতে মাইকেল ক্লার্ক অসি ক্রিকেটের ইতিহাসে নিজের নাম লিখে ফেললেন। অ্যালান বর্ডার,স্টিভ ওয়ে, রিকি পন্টিংয়ের পর মাইকেল ক্লার্ক। ক্রিকেট ইতিহাসে প্রথম অধিনায়ক হিসেবে বিশ্বকাপ জিতেই একদিনের ক্রিকেটকে বিদায় জানালেন অস্ট্রেলিয়ার মাইকেল ক্লার্ক। মেলবোর্নে বিশ্বকাপ ফাইনাল খেলে  ক্লার্ক নিজের ক্রিকেট কেরিয়ারের  ২৪৫ তম একদিনের ম্যাচটিও খেলে ফেলেন। শেষ ম্যাচেও তিনি নিরাশ করেননি অনুরাগীদের। ব্যাট হাতে  ম্যাচ জেতানো ৭৪ রানের একটি ঝকঝকে ইনিংসও দর্শকদের উপহার দেন এই অসি অধিনায়ক। ১০ টি চার এবং ১ টি ছয় দিয়ে সাজানো ছিল তাঁর ইনিংস।  একদিনের ক্রিকেটে২৪৫ ম্যাচ খেলে ক্লার্ক করেছেন ৭,৯৮১  রান।

.