টেস্টে সবথেকে কম বলে সেঞ্চুরির রেকর্ড করলেন ব্রেন্ডন ম্যাককালাম

ক্রিকেটকে বিদায় জানানোর আগে একের পর এক পালক নিজের মুকুটে যোগ করে যাচ্ছেন নিউজিল্যান্ডের ক্রিকেটার ব্রেন্ডন ম্যাককালাম। প্রথম ক্রিকেটার হিসেবে তিনি টানা ১০০ টেস্ট ম্যাচ খেলার নজির আগেই স্পর্শ করেছিলেন। এবার টেস্ট ক্রিকেটের ইতিহাসে সবথেকে কম বলে সেঞ্চুরি করার রেকর্ডও করলেন ম্যাককালাম। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাককালাম সেঞ্চুরি করলেন মাত্র ৫৪ বলে!

Updated By: Feb 20, 2016, 09:13 AM IST
 টেস্টে সবথেকে কম বলে সেঞ্চুরির রেকর্ড করলেন ব্রেন্ডন ম্যাককালাম

ওয়েব ডেস্ক: ক্রিকেটকে বিদায় জানানোর আগে একের পর এক পালক নিজের মুকুটে যোগ করে যাচ্ছেন নিউজিল্যান্ডের ক্রিকেটার ব্রেন্ডন ম্যাককালাম। প্রথম ক্রিকেটার হিসেবে তিনি টানা ১০০ টেস্ট ম্যাচ খেলার নজির আগেই স্পর্শ করেছিলেন। এবার টেস্ট ক্রিকেটের ইতিহাসে সবথেকে কম বলে সেঞ্চুরি করার রেকর্ডও করলেন ম্যাককালাম। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাককালাম সেঞ্চুরি করলেন মাত্র ৫৪ বলে!

এটা ম্যাককালামের টেস্টে দ্বাদশ সেঞ্চুরি। এর আগে এই রেকর্ড ছিল ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ক্রিকেটার ভিভ রিচার্ডসের। তিনি ১৯৮৬ সালে অ্যান্টিগুয়াতে ইংল্যান্ডের বিরুদ্ধে সঞ্চুরি করেছিলেন ৫৬ বলে। পরে ২০১৪ সালে আবুধাবিতে মিসবা উল হকও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৫৬ বলে সেঞ্চুরি করেছিলেন। এবার সেই রেকর্ড ভেঙে দিলেন ব্রেন্ডন ম্যাককালাম।

এটা ম্যাককালামের ১০১ তম টেস্ট ম্যাচ। তথা ত্রিকেট জীবনের শেষ ম্যাচও বটে। শেষ পর্যন্ত ৭৯ বলে ১৪৫ রান করে প্যাটিনসনের বলে আউট হন তিনি।

.