ড্র করে আই লিগ জয়ের আশা কার্যত শেষ সবুজ-মেরুনের

আই লিগে চ্যাম্পিয়ন হওয়ার আশা কার্যত শেষ হয়ে গেল মোহনবাগানের। আই লিগের মেগা ম্যাচে ডেম্পোকে হারাতে পারল না সুব্রত ভট্টাচার্যের দল। লিগ জয়ের আশা জিইয়ে রাখতে রবিবার জিততেই হত ওডাফাদের। কিন্তু এক পয়েন্ট পেয়েই সন্তুষ্ট থাকতে হল সবুজ-মেরুন শিবিরকে।

Updated By: Apr 1, 2012, 06:58 PM IST

আই লিগে চ্যাম্পিয়ন হওয়ার আশা কার্যত শেষ হয়ে গেল মোহনবাগানের। আই লিগের মেগা ম্যাচে ডেম্পোকে হারাতে পারল না সুব্রত ভট্টাচার্যের দল। লিগ জয়ের আশা জিইয়ে রাখতে রবিবার জিততেই হত ওডাফাদের। কিন্তু এক পয়েন্ট পেয়েই সন্তুষ্ট থাকতে হল সবুজ-মেরুন শিবিরকে। ম্যাচের প্রথম মিনিটেই এগিয়ে যেতে পারত মোহনবাগান। ওডাফার শট অনবদ্য দক্ষতায় বাঁচান ডেম্পো গোলকিপার শুভাশিস রায় চৌধুরি। কয়েক মিনিটের মধ্যেই খেলার গতির বিরুদ্ধে পেনাল্টি থেকে গোল করে চারবারের চ্যাম্পিয়নদের এগিয়ে দেন সর্বোচ্চ গোলদাতা রন্টি মার্টিনস।
পিছিয়ে পড়ার পর দ্বিগুণ উদ্যমে ঝাঁপিয়ে পড়ে সবুজ-মেরুন শিবির। সুনীলকে পেছন থেকে ব্যবহার করে মাস্টার স্টোক দেন সুব্রত। ওডাফাদের আক্রমনের ঝাঁঝে তখন দিশেহারা লাগছিল মহেশ গাউলিদের। একাধিক সুযোগ নষ্টের পর সবাইকে অবাক করে দিয়ে পেনাল্টি পোস্টে মারেন ওডাফা। যখন মনে হচ্ছিল, দিনটা তার নয়, তখনই জ্বলে ওঠেন নাইজেরীয় গোলমেশিন। আট মিনিটের ব্যবধানে সুনীলের পাস থেকে জোড়া গোল করে মোহনবাগানকে এগিয়ে দেন ওকেলি ওডাফা। দ্বিতীয়ার্ধে ব্যারেটো উঠে যেতে অবশ্য মোহনাগান খেলা থেকে হারিয়ে যায়। সেই সুযোগে ম্যাচে ফেরে চ্যাম্পিয়নশিপের দৌড়ে থাকা ডেম্পো। ডিফেন্সের ভুলে রন্টির পাস থেকে গোয়ার দলটিকে সমতায় ফেরান কোকো। খেলার শেষ সময়ে নিশ্চিত পেনাল্টি থেকে বঞ্চিত হয় সবুজ-মেরুন শিবির। রবিবার মোহনবাগান যে ফুটবল খেলেছে, তাতে তিন পয়েন্ট নিয়েই মাঠ ছাড়া উচিত ছিল। কিন্তু শেষ পর্বে পরপর দু ম্যাচে চার পয়েন্ট হারিয়ে লিগ খেতাবের দৌড়ে অনেকটাই পিছিয়ে পড়লেন ব্যারেটোরা। লিগ শীর্ষে থাকা ডেম্পোর সঙ্গে ফারাক বেড়ে দাঁড়াল আট। 

.