Matteo Berrettini, Wimbledon 2022: কেন সরে দাঁড়ালেন গতবারের রানার্স বেরেত্তিনি? জেনে নিন

ইংল্যান্ড ও ইউরোপের দেশগুলোতে কোভিড আবার বাড়ছে। প্রাক্তন যুক্তরাষ্ট্র ওপেন চ্যাম্পিয়ন মারিন চিলিচ করোনা আক্রান্ত হওয়ার পর এ বার মারণ ভাইরাস বেরেত্তিনির শরীরে থাবা বসাল।   

Updated By: Jun 28, 2022, 05:34 PM IST
Matteo Berrettini, Wimbledon 2022: কেন সরে দাঁড়ালেন গতবারের রানার্স বেরেত্তিনি? জেনে নিন
মাত্তেয়ো বেরেত্তিনির স্বপ্নভঙ্গ। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: গতবার উইম্বেল্ডন (Wimbledon) ফাইনালে তিনি লড়েও রানার্স হয়েছিলেন। সেই মাত্তেয়ো বেরেত্তিনিকে (Matteo Berrettini) নিয়ে এ বার উৎসাহ ছিল তুঙ্গে। কিন্তু বাধ সাধল কোভিড ১৯ (Covid 19)। করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার জন্য চলতি উইম্বেল্ডন (Wimbledon 2022) থেকে নাম তুলে নিতে বাধ্য হলেন ইতালির এই তরুণ প্রতিভা। সরে যাওয়ার কারণ ইনস্টাগ্রামে তুলে ধরেছেন বেরেত্তিনি। 

ইংল্যান্ড ও ইউরোপের দেশগুলোতে কোভিড আবার বাড়ছে। প্রাক্তন যুক্তরাষ্ট্র ওপেন চ্যাম্পিয়ন মারিন চিলিচ করোনা আক্রান্ত হওয়ার পর এ বার মারণ ভাইরাস বেরেত্তিনির শরীরে থাবা বসাল। জ্বরে আক্রান্ত হওয়ার পর থেকেই নিভৃতবাসে ছিলেন ২৬ বছরের বেরেত্তিনি। মঙ্গলবার তাঁর রিপোর্ট পজিটিভ আসে। এরপর নিজের নাম তুলে নেন তিনি। 

 

হৃদয়বিদারক খবর ইনস্টাগ্রামে পোস্ট করে বেরেত্তিনি লিখেছেন, 'আমি কোভিড আক্রান্ত। তাই শেষ পর্যন্ত উইম্বেল্ডন থেকে নাম তুলে নিতে বাধ্য হলাম। খবরটা শুনে মন খারাপ হলেও বাস্তব মেনে নিতেই হবে।" তিনি আরও লিখেছেন, 'গত কয়েক দিন ধরেই জ্বরে আক্রান্ত ছিলাম। সেই কারণে নিয়মমাফিক নিভৃতবাসে থাকতে হয়েছিল। আসলে আমার সঙ্গে আরও অনেকে উইম্বেল্ডনের সঙ্গে যুক্ত রয়েছে। তাই সবার ভবিষ্যৎ ও স্বাস্থের কথা চিন্তা করে এত বড় সিদ্ধান্ত নিয়েছি।' 

এখানেই শেষ নয়। বেরেত্তিনি আরও লিখেছেন, 'কোন ভাষায় দুঃখপ্রকাশ করব বুঝতে পারব না। আসলে স্বপ্ন ভেঙে গেলে মনের অবস্থা তো খারাপ হবেই। তবে এই বছরের মতো স্বপ্ন ভেঙে গেলেও, আগামি বছর আরও শক্তিশালী হয়ে ফিরব।' 

গত বছর অল ইংল্যান্ড ক্লাবে নোভাক জকোভিচ চ্যাম্পিয়ন হলেও মেগা ফাইনালে জোর লড়াই দিয়েছিলেন বেরেত্তিনি। ৬-৭, ৬-৪, ৬-৪, ৬-৩ ব্যবধানে হেরে গেলেও, সবার সমীহ আদায় করে নিয়েছিলেন তিনি। 

আরও পড়ুন: Novak Djokovic, Wimbledon 2022: অল্পের জন্য বাঁচলেন জোকার, চলে গেলেন দ্বিতীয় রাউন্ডে

আরও পড়ুন: MMA Fighting: দিল্লিতে ধুন্ধুমার! হাতাহাতিতে জড়ালেন ভারতীয় ও আফগান বক্সার, ভিডিও ভাইরাল

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.