ইউএস ওপেন শুরুর ঘণ্টা খানেক আগে নাম তুলেন নিলেন মাশা

আর কয়েক ঘণ্টা পরই শুরু হতে চলেছে বছরের শেষ গ্র্যান্ড স্লাম ইউএস ওপেন। ঠিক তার আগেই নাটকীয় ভাবে নাম তুলে নিলেন মারিয়া শারাপোভা। ডান পায়ে চোটের কারণ দেখিয়ে মারিয়া নাম তুলে নেওয়ায় 'সেরেনা স্লাম' আরও সহজ হয়ে গেল সেরেনা উইলিয়ামসের কাছে।

Updated By: Aug 31, 2015, 07:27 PM IST
ইউএস ওপেন শুরুর ঘণ্টা খানেক আগে নাম তুলেন নিলেন মাশা

ওয়েব ডেস্ক: আর কয়েক ঘণ্টা পরই শুরু হতে চলেছে বছরের শেষ গ্র্যান্ড স্লাম ইউএস ওপেন। ঠিক তার আগেই নাটকীয় ভাবে নাম তুলে নিলেন মারিয়া শারাপোভা। ডান পায়ে চোটের কারণ দেখিয়ে মারিয়া নাম তুলে নেওয়ায় 'সেরেনা স্লাম' আরও সহজ হয়ে গেল সেরেনা উইলিয়ামসের কাছে।

টুইটারে শারাপোভা জানান, "দুর্ভাগ্যজনক ভাবে আমি এই ইউএস ওপেন প্রতিযোগিতায় নামতে পারবো না। তৈরি হওয়ার জন্য যতটা সম্ভব চেষ্টা করেছি কিন্তু পর্যাপ্ত সময় ছিল না। সব ভক্তদের বলছি, কয়েক সপ্তাহের মধ্যে সুস্থ হয়ে এশিয়ান সুইংয়ে ফিরবো। আশা করছি সুস্থভাবে বছরটা শেষ করতে পারবো।"

উইম্বলডনের সেমিফাইনালে সেরেনার কাছে হারার পর থেকে চোটের কারণে এখনও একটি ম্যাচও খেলেননি শারাপোভা। শনিবার শারাপোভা বলেন, "বিরক্তিকর চোটের এখন দৈনিক জীবনের অঙ্গ হয়ে গিয়েছে। যখনই শারীরিক কোনও সমস্যা হয় তখনই তা নিত্যসঙ্গী হয়ে ওঠে। এই নিয়ে ৩ বছরে দু'বার নাম তুলে নিলেন শারাপোভা। এবারের চোট পেশির টান বলে জানিয়েছেন মাশা।"

ইউএস ওপেন ড্র-য়ে সেরেনার বিপরীতে সর্বোচ্চ বাছাই ছিলেন শারাপোভা। এখন সর্বোচ্চ বাছাই সার্বিয়ার অ্যানা ইভানোভিচ। ইউএস ওপেন জয়ী হলে একই বছরের সবকটি গ্র্যান্ড স্লাম চলে আসবে
সেরেনার ঝুলিতে। ওপেন এরায় ২২ বছর আগে ১৯৮৮ সালে এই রেকর্ড করেছিলেন স্টেফি গ্রাফ।

শারাপোভা নাম তুলে নেওয়ায় ইউএসওপেনে খেলার সুযোগ পেলেন রাশিয়ার কোয়ালিফায়ার দারিয়া কাসাতকিনা।

 

.