Marco Reus | FIFA World Cup 2022: চোটের নাগপাশেই জড়িয়ে 'রোলস রিউস'! খেলতে পারেননি একের পর এক বড় টুর্নামেন্টে

দুর্ভাগ্য কাকে বলে! মার্কো রিউসের চেয়ে ভালো সম্ভবত আর কোনও ফুটবলার জানেন না। চোট-আঘাতের জন্য়ই এই নিয়ে জার্মানিয়ে হয়ে চার নম্বর বড় টুর্নামেন্ট খেলা হচ্ছে না তাঁর।

Updated By: Nov 12, 2022, 04:19 PM IST
Marco Reus | FIFA World Cup 2022: চোটের নাগপাশেই জড়িয়ে 'রোলস রিউস'! খেলতে পারেননি একের পর এক বড় টুর্নামেন্টে
দুর্ভাগ্য যাঁর পিছু ছাড়ে না

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মার্কো রিউস (Marco Reus), নিঃসন্দেহে এই সময়ের অন্যতম চর্চিত আক্রমণাত্মক মিডফিল্ডার। কিন্তু ৩৩ বছরের বরুসিয়া ডর্টমুন্ডের (Borussia Dortmund) অধিনায়কের কেরিয়ার চোটের নাগপাশেই জড়িয়ে। জার্মান ফুটবলার দেশের জার্সিতে আরও একটি বড় ফুটবল টুর্নামেন্ট খেলতে পারছেন না। জার্মান কোচ হ্যান্সি ফ্লিক (Hansi Flick) কাতার বিশ্বকাপের (FIFA World Cup 2022) জন্য ২৬ সদস্যের দল ঘোষণা করে দিয়েছেন কিছু দিন আগে। কিন্তু কাতারের বিমান ধরা হবে না রিউসের। 

আজ থেকে নয়, সেই ২০১৪ থেকে হাঁটুর চোটের সঙ্গে লড়ছেন রিউস। গত ১৭ সেপ্টেম্বর শাল্কের বিরুদ্ধে ডার্বি ম্যাচে চোট পাওয়া রিউস দ্রুত সেরে উঠে মাঠে ফিরেছিলেন। কিন্তু ফের চেই চোট তাঁকে ভোগাতে থাকে। রিউসকে ছাড়াই বিশ্বকাপের দল বেছে নিতে বাধ্য হলেন ফ্লিক। রিউসকে না পেয়ে হতাশ জার্মানির কোচ। তিনি সাংবাদিকদের বলছেন, 'আমি বহুবার বলেছি যে, রিউসকে ফুটবলার হিসাবে আমি অত্যন্ত পছন্দ করি। আমাদের এই সিদ্ধান্তে আসতেই হয়েছিল যে, ওর চোট নিয়ে ঝুঁকি নেব কি নেব না! আমাদের কাছে বিষয়টি স্পষ্ট ছিল না যে, ও কবে আবার দলে যোগ দেবে। আমরা সিদ্ধান্ত নিই এবং ওকে জানাই। ওর মতো কোয়ালিটির ফুটবলারকে ব্যবহার করতে পারি না। এটাই আমাদের আঘাত দেয়।'

আরও পড়ুন: FIFA World Cup 2022: কাতারে মাঠে নামার আগেই দুর্গত অভিবাসী শ্রমিকদের সঙ্গে দেখা করবে ডাচ ফুটবল টিম...

২০১৪ সালে ব্রাজিলে অনুষ্ঠিত বিশ্বকাপ জিতেছিল জার্মানি। মুলারদের সঙ্গে বিশ্বকাপ খেলতে যেতে পারেননি রিউস। সেই বালাই চোট। এরপর ২০১৬ ও ২০২০ সালে অনুষ্ঠিত ইউরো কাপেও জার্মানি পায়নি রিউসকে। আসন্ন ফুটবল বিশ্বকাপেও খেলা হচ্ছে না তাঁর। দেখতে গেলে এই নিয়ে চারটি বড় টুর্নামেন্ট খেলা হচ্ছে না রিউসের। কিমিচ, গোরেৎজকা, মুলার, গুন্দোগানদের সঙ্গে খেলা হবে না 'রোলস রিউস' নামে পরিচিত ফুটবলারের।

কাতার বিশ্বকাপে জার্মানির দল:

গোলকিপার: ম্যানুয়েল নয়্যার (বায়ার্ন মিউনিখ), মার্ক-আন্দ্রে টার স্টেগেন (বার্সেলোনা) ও কেভিন ট্র্যাপ (এইনট্র্যাক্ট ফ্র্যাঙ্কফুর্ট)

ডিফেন্ডার: থিলো কেহরার (ওয়েস্ট হ্যাম), ডেভিড রাউম (লেইপজিগ), অ্যান্তোনিও রুডিগার (রিয়াল মাদ্রিদ), নিকলাস সুল (বরুসিয়া ডর্টমুন্ড), ম্যাথিয়াস জিন্টার (ফ্রেইবার্গ), নিকো স্লটারব্যাক (বরুসিয়া ডর্টমুন্ড), লুকাস ক্লোস্টারম্যান (লেইপজিগ), ক্রিশ্চিয়ান গুন্টার (ফ্রেইবার্গ) ও আর্মেল বেলা কোচা (সাউদাম্পটন)।

মিডফিল্ডার: জোশুয়া কিমিচ (বায়ার্ন মিউনিখ), লিয়ন গোরেৎজকা (বায়ার্ন মিউনিখ), জামাল মুসিয়ালা (বায়ার্ন মিউনিখ), টমাস মুলার (বায়ার্ন মিউনিখ), ইকায় গুন্দোগান (ম্যাঞ্চেস্টার সিটি), জোনাস হোফম্যান (বরুসিয়া মনশেনগ্ল্যাডবাক), মারিও গোৎজে (এইনট্র্যাক্ট ফ্র্যাঙ্কফুর্ট), জুলিয়ান ব্র্যান্ড (বরুসিয়া ডর্টমুন্ড), কাই হার্ভাটজ (চেলসি)

ফরোয়ার্ড: সার্ড গ্যানাবরি (বায়ার্ন মিউনিখ), লেরয় সানে (বায়ার্ন মিউনিখ), করিম আদেইমি (বরুসিয়া ডর্টমুন্ড), নিকলাস ফুলক্রুগ (ওয়ার্ডার ব্রেমেন), ইউসুফা মোকোকো (বরুসিয়া ডর্টমুন্ড)

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.