Sidhu Moose Wala-Manoj Tiwary: প্রয়াত গায়ক মুসেওয়ালাকে সেঞ্চুরি উৎসর্গ মনোজের

ভারতের প্রথম রাজনীতিবিদ হিসাবে শতরান করার অনন্য় রেকর্ড করেছেন মনোজ তিওয়ারি। ম্য়াচের পর জি ২৪ ঘণ্টাকে এক্সক্লুসিভ সাক্ষাৎকার দিয়েছেন তিনি। সেখানেই মন্ত্রী মনোজ জানিয়েছেন যে, এই সেঞ্চুরি তিনি উৎসর্গ করেছেন পঞ্জাবের প্রয়াত গায়ক-নেতা সিধু মুসে ওয়ালাকে।

Updated By: Jun 10, 2022, 06:57 PM IST
Sidhu Moose Wala-Manoj Tiwary: প্রয়াত গায়ক মুসেওয়ালাকে সেঞ্চুরি উৎসর্গ মনোজের
মনোজ তিওয়ারি শতরান করে তৃপ্ত

নিজস্ব প্রতিবেদন: দিনেদুপুরে প্রকাশ্যে নৃশংসভাবে খুন হতে হয়েছে পঞ্জাবের জনপ্রিয় গায়ক-নেতা সিধু মুসে ওয়ালাকে (Sidhu Moose Wala)। সপ্তাহখানের আগে গ্রামের বাড়ি থেকে ফেরার পথে দুষ্কৃতীদের এলোপাথারি গুলিতে নির্মমভাবে মৃত্যু হয়েছে বছর আঠাশের তরুণের। এই ঘটনায় কার্যত নাড়িয়ে দিয়েছে গোটা দেশকে। সিধুর মৃত্যুতে শোকাহত বাংলার ক্রিকেটার ও রাজ্যের ক্রীড়া প্রতিমন্ত্রী মনোজ তিওয়ারিও (Manoj Tiwary)। শুক্রবার ঝাড়খণ্ডের বিরুদ্ধে বাংলার হয়ে দুরন্ত শতরান করেছেন মনোজ। আর এই সেঞ্চুরি তিনি উৎসর্গ করেছেন পঞ্জাবের প্রয়াত গায়ককে। ভারতের প্রথম রাজনীতিবিদ হিসাবে শতরান করার অনন্য় রেকর্ড করার পর জি ২৪ ঘণ্টাকে এক্সক্লুসিভ সাক্ষাৎকার দিয়েছেন  মনোজ।

এদিন বেঙ্গালুরুর জাস্ট ক্রিকেট অ্যাকাডেমির মাঠে বাংলার হয়ে দ্বিতীয় ইনিংসে মনোজ তাঁর জাত চিনিয়েছেন। ১৮৫ বলে ১৩৬ রানের ঝকঝকে ইনিংস খেলেন তিনি। ১৯টি চার ও ২টি ছয়ে সাজান নিজের ইনিংস। ক্রীড়া প্রতিমন্ত্রীর চেয়ারে বসেও ময়দানে সেঞ্চুরি হাঁকানো যায়। বাংলার প্রাক্তন অধিনায়ক মন্ত্রী হওয়ার পর প্রথম সেঞ্চুরি করলেন। প্রথম শ্রেণির ক্রিকেটে ২৮টি শতরান করে ফেললেন মনোজ। মনোজ এদিন বলেন, "ভগবান অসীম কৃপা করেছেন আমার ওপর। মানুষের ভালবাসা ও আশীর্বাদ রয়েছে। বাংলার খেলপ্রেমীদের ভালবাসা পেয়ে এই সেঞ্চুরি করতে পেরেছি। আমি গর্বিত। বাংলার জন্য মাঠে নেমে বাংলাকে সেমিফাইনালে তুলতে পেরেছি। যে কোনও প্লেয়ারেরই মন ভাল হয়ে যায় দলের অবদানে রান করতে পারলে, খুশি হয় একটা। আজ সেটাই হয়েছে। এই অনুভূতি রয়েছে। সেঞ্চুরি করে সিধু মুসোওয়ালাকে উৎসর্গ করলাম। উনি ভাল ভাল পঞ্জাবি গান গেয়েছেন। ওঁর মৃত্যুতে মন খারাপ ছিল। আমি ধাওয়ানের সেলি্ব্রেশন কপি করিনি। উনি কেন করেন জানি না! মুসেওয়ালার সাইন ছিল এই সেলিব্রেশন।"

মন্ত্রীত্বের সঙ্গেই ক্রিকেট! দুদিকেই সমান ফোকাস মনোজের। এই প্রসঙ্গে তিনি বলেন, "মনের জোর ও ইচ্ছাশক্তি। বাংলাকে রঞ্জি জেতানোর সেই ইচ্ছাটা এখনও আছে। তিনবার রঞ্জি ফাইনাল খেলেও জিততে পারেনি। এই খারাপ লাগাটা রয়েছে। যখনই বাংলার হয়ে খেলেছি, মাথায় থাকত, কী করে দলকে ট্রফি জেতাতে পারি। ১৮ বছর সিনিয়র দলে ননস্টপ খেলছি। স্বপ্ন দেখি বাংলাকে কীভাবে রঞ্জি জেতাতে পারি। মানুষ আমাকে ক্রিকেটার হিসাবে চেনে। ক্রিকেটের জন্যই মন্ত্রী হতে পেরেছি। মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাসের হাতে এই ট্রফি তুলে দিতে চাই। বুট জোড়া তুলে রাখার আগে বাংলাকে রঞ্জি ট্রফি জেতাতে চাই।"

১৪ জুন থেকে শুরু সেমিফাইনাল ম্যাচ। বাংলা বনাম মধ্যপ্রদেশ ম্যাচ হবে আলুরে। কোয়ার্টার ফাইনালে ঝাড়খণ্ডের বিরুদ্ধে দুই ইনিংস মিলিয়ে যথাক্রমে ৭৩ ও ১৩৬ রানের ইনিংস খেলেছেন মনোজ। কঠিন দুই ম্যাচের আগে দলের আবহাওয়া অত্যন্ত ইতিবাচক বলেই মনে করেন মনোজ। তিনি বলেন, দল অত্যন্ত পজিটিভ। আধিপত্য দেখিয়েই আমারা জিতেছি। প্রথম ন'জন ব্যাটার হাফ সেঞ্চুরি করে বিশ্বরেকর্ড করেছে। এমনকী বোলার আকাশদীপও হাফ সেঞ্চুরি করেছে। বাংলাকে বিশ্বমঞ্চে তুলে ধরেছি। প্রতিদিন নতুন সকাল আসে। নতুন ভাবেই ভাবতে হয়। ক্রিকেটে ওঠানামা থাকেই। একরকম ভাবে খেলতে না পারলে পিছিয়ে যেতে হবে। সবার মধ্যে আত্মবিশ্বাস রয়েছে। আশা করছি ফাইনালে উঠবে।" মনোজের রানে ফেরা যে বাংলার জন্য বিরাট প্রাপ্তি, তা আর নতুন করে বলার অপেক্ষা রাখে না।

আরও পড়ুন: Manoj Tiwary: মন্ত্রী মনোজের দুরন্ত সেঞ্চুরি! কী বলছেন সৌরাশিস লাহিড়ী-অভিষেক ডালমিয়া?

আরও পড়ুনBengal vs Jharkhand, Ranji Trophy: মন্ত্রী মনোজের দুরন্ত সেঞ্চুরি, রঞ্জির সেমিফাইনালে বাংলা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.