ইডেনে অভিশপ্ত দিনে মনোজের চোট, বাংলার লজ্জার হার

ইনিংসে হার বাঁচালেও শেষ রক্ষা হল না। ইডেনে রঞ্জি ট্রফির ম্যাচে বাংলাকে নয় উইকেটে হারিয়ে ছয় পয়েন্ট নিয়ে চলে গেল গতবারের চ্যাম্পিয়ন কর্নাটক। প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও ব্যর্থ বাংলার ব্যাটিং লাইন আপ। বুধবার ম্যাচের চতুর্থ দিনে ২২৭ রানেই শেষ হয়ে গেল বঙ্গ ব্রিগেডের দ্বিতীয় ইনিংস।

Updated By: Dec 17, 2014, 10:25 PM IST
ইডেনে অভিশপ্ত দিনে মনোজের চোট, বাংলার লজ্জার হার

ওয়েব ডেস্ক: ইনিংসে হার বাঁচালেও শেষ রক্ষা হল না। ইডেনে রঞ্জি ট্রফির ম্যাচে বাংলাকে নয় উইকেটে হারিয়ে ছয় পয়েন্ট নিয়ে চলে গেল গতবারের চ্যাম্পিয়ন কর্নাটক। প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও ব্যর্থ বাংলার ব্যাটিং লাইন আপ। বুধবার ম্যাচের চতুর্থ দিনে ২২৭ রানেই শেষ হয়ে গেল বঙ্গ ব্রিগেডের দ্বিতীয় ইনিংস।

সুদীপের ৫৯ ও  অধিনায়ক লক্ষ্মীর ৫৭ ছাড়া দাঁড়াতেই পারলেন না কেউ। ছয় উইকেট নিয়ে ইডেনের বাইশ গজে আগুন ঝড়ালেন কর্নাটক অধিনায়ক বিনয় কুমার। এর পর জয়ের জন্য ৭১ রান প্রয়োজন ছিল কর্ণাটকের। এক উইকেট হারিয়ে সহজেই সেই রান তুলে নেন রবিন উথাপ্পারা।  ইডেনে অ্যাওয়ে ম্যাচে মাস্তানি করে গেলেন বিনয় কুমাররা। যে  বাইশ গজে শেষ উইকেটে একশো আটচল্লিশ রান করতে পারে কর্নাটক সেই উইকেটেই ধরাশায়ী লক্ষ্মী অ্যান্ড কম্পানি। তাই রঞ্জির শুরুতেই বাংলা দল নিয়ে প্রশ্ন উঠে গেল।

রঞ্জি ট্রফির ম্যাচে মাথায় আঘাত পেলেন মনোজ তেওয়ারি। কর্ণাটকের বিরুদ্ধে ম্যাচে অভিমন্যু মিঠুনের বল হেলমেটে লাগে মনোজের। সতর্কতামূলক ব্যবস্থা হিসাবে হাসপাতালে নিয়ে গিয়ে  স্ক্যান করা হয় তাঁর মাথার। যদিও স্ক্যান রিপোর্টে কিছু না পাওয়ায় ছেড়ে দেওয়া হয় মনোজকে। আপাতত সুস্থ আছেন মনোজ।

ইডেনে ফিরল হিউজ আতঙ্ক। কর্ণাটকের বিরুদ্ধে রঞ্জি ট্রফির ম্যাচে মাথায় আঘাত পেলেন বাংলার তারকা ব্যাটসম্যান মনোজ তেওয়ারি। খেলার শেষ দিন আটত্রিশতম ওভারে ব্যাট করার সময় অভিমন্যু মিঠুনের বল সরাসরি গিয়ে লাগে মনোজের হেলমেটে। মিঠুনের বাউন্সার থেকে মনোজ চোখ সরিয়ে নিতেই বল লাগে হেলমেটে। দ্রুত মনোজের কাছে ছুটে যান মিঠুনসহ কর্ণাটকের সব ক্রিকেটার। মনোজকে দেখেন বাংলার ফিজিও। সাদা হেলমেট বদলে ফেলে নীল হেলমেট পরে ফের ব্যাট করতে নামেন বাংলার এই মিডল অর্ডার ব্যাটসম্যান। হেলমেটে বল লাগার  সঙ্গে সঙ্গে কিছুটা ভয় পেয়ে যান মনোজ।  ঘটনার কিছুক্ষণের মধ্যেই আউট হয়ে ক্রিজ ছাড়তে হয় মনোজকে। পরে সতর্কতামূলক ব্যবস্থা হিসাবে বেসরকারি হাসপাতালে নিয়ে গিয়ে মনোজের মাথায় স্ক্যান করা হয়। যদিও স্ক্যান রিপোর্টে কিছু পাওয়া যায়নি। চিকিতসকরা আপাতত চারদিন বিশ্রাম নিতে বলেছেন মনোজকে।

হাসপাতাল থেকে ফিরে কর্ণাটক দ্বিতীয় ইনিংসে ব্যাট করার সময় ফিল্ডিং করতে মাঠে নামেননি মনোজ। মনোজ জানান, ড্রেসিংরুমে বসে ফিল হিউজের ঘটনাটি মনে পড়ছিল তার। ইডেন ছাড়ার সময়ও যেন ঘোর কাটছিল না মনোজের। আপাতত কয়েকদিন বিশ্রাম নিয়ে মাঠে ফিরতে চান তিনি।

.