Luis Suarez Retirement: দুই দেশের বৈরিতা, তবুও মেসির অভিন্ন হৃদয়ের বন্ধু সে! অঝোরে কেঁদে সুয়ারেজ বললেন...

Luis Suarez Retirement: দেশের জার্সিতে আর খেলবেন না লুইস সুয়ারেজ। সাংবাদিক বৈঠকে জানিয়ে দিলেন লাতিন আমেরিকার তারকা ফুটবলার। 

Updated By: Sep 3, 2024, 04:01 PM IST
Luis Suarez Retirement: দুই দেশের বৈরিতা, তবুও মেসির অভিন্ন হৃদয়ের বন্ধু সে! অঝোরে কেঁদে সুয়ারেজ বললেন...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ২০০৭-এ পথচলা শুরু, ২০২৪ সালে হল শেষ! মাঝে পেরিয়ে গিয়েছে দীর্ঘ ১৭ বছর। তিনি খেলেছেন ২টি বিশ্বকাপ। ৫টি কোপা আমেরিকা। কথা হচ্ছে ফুটবল তারকা লুইস সুয়ারেজকে (Luis Suarez Retirement) নিয়ে। ভরা সাংবাদিক বৈঠকে উরুগুয়ের সর্বকালের সর্বাধিক গোলদাতা (১৪২ ম্য়াচে ৬৯ গোল) অঝোরে কাঁদতে কাঁদতে আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানালেন। বলে দিলেন আগামী শনিবার প্য়ারাগুয়ের বিরুদ্ধে বিশ্বকাপ কোয়ালিফায়ার ম্য়াচে তিনি উরুগুয়ের জার্সিতে শেষবার মাঠে নামবেন।

আরও পড়ুন: নীরজ পারেননি, করে দেখালেন সুমিত! ঐতিহাসিক রেকর্ড গড়ে প্যারালিম্পিক্সে সোনা

লিভারপুল ও বার্সেলোনার প্রাক্তন ফরোয়ার্ড চোখের জল মুছে বললেন, 'অবসরের সিদ্ধান্ত নিয়ে অনেক ভেবেছি। মনে হয়েছে এটাই সঠিক সময়। আসলে আমি চেয়েছিলাম যে, জাতীয় দলের জার্সিতে শেষ ম্য়াচ খেলার সময়ে একই সঙ্গে স্বস্তিতে এবং উত্তেজিত থাকতে। ঠিক যেমন ২০০৭ সালে ছিলাম। সেই ১৯ বছরের বাচ্চাটা এখন একজন অভিজ্ঞ খেলোয়াড়, একজন বয়স্ক খেলোয়াড়। যেভাবে আপনি বলতে চাইবেন। জাতীয় দলের সঙ্গে একটি অবিশ্বাস্য ইতিহাস লিখেছি। যা আজীবন থেকে যাবে।' দেশের হয়ে ৯টি আন্তর্জাতিক টুর্নামেন্ট খেলা সুয়ারেজ যদিও ক্লাব ফুটবল চালিয়ে যাবেন।

সুয়ারেজ বলতেই চোখের সামনে যদিও ভেসে ওঠে সেই বিখ্য়াত MSN ট্রায়ো। মেসি-সুয়ারেজ-নেইমার। বার্সেলোনার এই ত্রিমূর্তি প্রতিপক্ষের ঘুম উড়িয়ে দিয়েছিল। স্বপ্নের ফুটবল খেলেছিলেন তাঁরা। আর এই ট্রায়োর সঙ্গে রিয়াল মাদ্রিদের BBC -র লড়াই ছিল দেখার মতো। বিবিসি বলতে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো, করিম বেঞ্জেমা ও গ্য়ারেথ বেল। দেখতে গেলে চরম ফুটবল প্রতিদ্বন্দ্বিতা আর্জেন্টিনা-উরুগুয়ের মধ্য়ে। তবে উরুগুয়ের সুয়ারেজ ও আর্জন্টিনার মেসি জুড়ে রয়েছেন অভিন্ন হৃদয়ের বন্ধুতায়। মেসির টানেই সুয়ারেজ চলে এসেছেন ইন্টার মায়ামিতে।

আরও পড়ুন: কোথায় এমবাপে? জোড়া গোলেই দিলেন জবাব, জ্বলে উঠলেন 'নিনজা টার্টল'

 

 

 
 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.