Lionel Messi | FIFA World Cup 2022: নিলামে উঠছে মেসির জার্সি, কত দাম পেতে পারে? ভেঙে যাবে সব রেকর্ড

Lionel Messis 2022 World Cup Jerseys Predicted To Top 10 Million US Dollars At Auction: নিলামে উঠতে চলেছে মেসির কাতার বিশ্বকাপে পরা হাফ ডজন জার্সি। মনে করা হচ্ছে নিলামে মেসির জার্সিগুলি যে দাম পাবে, তা অতীতের সব রেকর্ড ভেঙে দেবে!

Updated By: Nov 20, 2023, 09:08 PM IST
Lionel Messi | FIFA World Cup 2022: নিলামে উঠছে মেসির জার্সি, কত দাম পেতে পারে? ভেঙে যাবে সব রেকর্ড
মেসির জার্সি নিলামে তুলতে চলেছে ঝড়!

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: কাতারে লিয়োনেল মেসির (Lionel Messi), আর্জেন্টিনার বিশ্বকাপ জয় কোনও রূপকথার চেয়ে কম নয়। তবে সেই রূপকথার রেশ যেন কাটছেই না। মেসি অ্য়ান্ড কোংয়ের, ছাব্বিশের বিশ্বকাপের কোয়ালিফায়ার্স খেলার মাঝেই, চলে এল গত বিশ্বকাপ (FIFA World Cup 2022) নিয়ে চমকে দেওয়া আপডেট।

আরও পড়ুন: Virat Kohli | World Cup 2023: বিরাট কত ঘণ্টা ব্য়াট করেছেন? জানলে আপনি চমকে যাবেন!

মেসির বিশ্বকাপে খেলা হাফ ডজন জার্সি নিলামে উঠছে। মনে করা হচ্ছে কম করে এই জার্সিগুলি ১০ মিলিয়ন মার্কিন ডলারে বিক্রি হবে। ভারতীয় মুদ্রায় ৮৩ কোটি ৩৪ লক্ষ ৭৯ হাজার টাকা! হ্য়াঁ, ঠিকই পড়েছেন। এই জার্সিগুলির মধ্য়ে রয়েছে, গ্রুপ পর্যায় ও রাউন্ড অফ সিক্সটিনে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলা জার্সি, নেদারল্য়ান্ডসের বিরুদ্ধে কোয়ার্টার ফাইনাল ও ক্রোয়েশিয়ার বিরুদ্ধে সেমি-ফাইনালে খেলা জার্সি। অবশ্য়ই ফ্রান্সের বিরুদ্ধে শিরোপা নির্ধারণকারী ফাইনাল ম্য়াচের প্রথমার্ধের জার্সি। 

এখনও পর্যন্ত ক্রীড়া স্মারক হিসেবে, নিলামে সবচেয়ে বেশি দাম পাওয়া জার্সিটি মাইকেল জর্ডনের শিকাগো বুলসের জার্সি। কিংবদন্তি বাস্কেটবল খেলোয়াড় ১৯৯৮ সালে এই জার্সি পরে এনবিএ ফাইনাল খেলেছিলেন। যা গতবছর সেপ্টেম্বরে নিলামে উঠেছিল। দাম পেয়েছিল ৮.১ মিলিয়ন পাউন্ড। ভারতীয় মুদ্রায় যা ৭৩ কোটি ৮৫ লক্ষ ৮৬ হাজার ৩৪১ টাকা ৯৪ পয়সা। নিউ ইয়র্কের বিশ্ববন্দিত অকশান হাউজ সদাবি'স এই জার্সি নিলামে তুলেছিল।

এবার যদি সঙ্গীত স্মারকের কথা বলা হয়, তাহলে কার্ট কোবেনের নাম উঠে আসবে। ১৯৯৩ সালে রক ব্য়ান্ড নির্ভানার প্রতিষ্ঠাতা ও গিটার নক্ষত্র এমটিভি আনপ্লাগডে যে গিটার বাজিয়ে ছিলেন, সেই গিটার নিলামে দাম পেয়েছিল ৩৫ কোটি টাকার উপরেই। কার্ট কোবেন মৃত্য়ুর পাঁচ মাস আগে সেই অনুষ্ঠান করেছিলেন। মনে করা হচ্ছে মেসির জার্সি সব রেকর্ডই ভেঙে দেবে। এমনই মনে করছে সদাবি'স। ডিসেম্বরে মেসির জার্সিগুলি নিলামে উঠবে।

কাতারে বিশ্বকাপ শুরু হওয়ার আগে, একটা কথা বারবার সকলে বলছিলেন, মেসির হাতে কাপ না উঠলে সম্ভবত 'পোয়েটিক জাস্টিস' হবে না। আর ফুটবল বিধাতা সেটাই করেছিলেন। মেসির মাথায় রাজমুকুট পরিয়ে দিয়েগো মারাদোনার আর্জেন্টিনাকে ৩৬ বছর পর বিশ্বচ্যাম্পিয়ন করেছিলেন। লুসেল স্টেডিয়ামে মহাকাব্যিক ফাইনালের ফয়সলা হয়েছে পেনাল্টি শ্যুটআউটে। সেখানে আর্জেন্টিনা ৪-২ গোলে গতবারের চ্যাম্পিয়ন ফ্রান্সকে হারিয়ে শেষ হাসি হাসে। 

আরও পড়ুন: PM Modi: শামিকে টেনে নিলেন বুকে, সাজঘরে বাকিদের পেপ-টক, হৃদয় জিতলেন নমো

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.